এমপি হিসেবে শপথ নেয়ার পর যা বলেছেন সুবর্ণা মুস্তাফা

0
107

ডেস্ক রিপোর্ট: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে বুধবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নিয়েছেন ৪৯ জন। তাদের মধ্যে একজন জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। কাকতালীয়ভাবে বাবা অভিনেতা-আবৃত্তিশিল্পী গোলাম মুস্তাফার মৃত্যুবার্ষিকীতে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন তিনি। এদিন সেই আবেগও ছুঁয়ে গেছে অভিনেত্রীকে।
তাই তো শপথ নিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘ফেব্রুয়ারি মাস আমার জন্য ডিপ্রেসিং ছিল। বাবার মৃত্যু হয়েছিল এই মাসে। ১৬ বছর পর ফেব্রুয়ারিতে বাবার মৃত্যুদিনে শপথ নিলাম। ’
অভিনয়ের গণ্ডি পেরিয়ে এবার সংসদ সদস্য। নতুন পরিচয় পাওয়ার অনুভূতি কেমন- সাংবাদিকরা জানতে চাইলে উত্তরে সুবর্ণা মুস্তাফা বলেন, “খুবই ভালো। আমি খুবই এক্সাইটেড। আমি জীবনে সংসদ ভবনে এই প্রথম ঢুকলাম। এত বড় … বিশাল লাইব্রেরি আছে। ”
সংসদ সদস্য হিসেবে নিজের দায়িত্ব সম্পর্কে গুণী এই অভিনেত্রী বলেন, “এখনও কাজ কী? সেটা জানি না।
যে কাজটি দেওয়া হবে, সেটা আমার শতভাগ দিয়ে করবো। এ ব্যাপারে আমি নিশ্চিত। ”
সবকিছুই চ্যালেঞ্জ মনে করে সুবর্ণা মুস্তাফা বলেন, ‘অনেকের মনে হয় সংরক্ষিত বলে এখানে চলে আসাটা সহজ। আসলে তা নয়। মেয়েরা রাজনীতিতে এগোচ্ছে। সংরক্ষিত আসনটি তাদের এক ধরনের সাপোর্ট দেওয়া। এখান থেকে বেরিয়ে অনেকেই সরাসরি নির্বাচন করেছেন। দেখতে চাইলে আমি অর্ধেক গ্লাস ভরা আবার খালি দেখতে পারি। ”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here