টাকা নিয়ে স্ট্যাটাস দিতে রাজি

0
131

ডেস্ক রিপোর্ট: অর্থের বিনিময়ে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে রাজনৈতিক দলের প্রচারণামূলক পোস্ট বা স্ট্যাটাস দিতে চেয়েছেন বলিউডের বেশ কিছু তারকা। ভারতের লোকসভা নির্বাচনের আগে রীতিমতো ফাঁদ পেতে নেওয়া বেশ কয়েকজন তারকার এমন বক্তব্য ফাঁস করে দিয়েছে সেখানকার এক সংবাদমাধ্যম। সম্প্রতি টুইটারে পোস্ট করা সে রকম একটি ভিডিও হইচই ফেলে দিয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যম কোবরা পোস্ট জানিয়েছে, অন্তত ৩৬ জন তারকা অর্থের বিনিময়ে তাঁদের সামাজিক মিডিয়ায় রাজনৈতিক দলের প্রচারণা চালাতে রাজি হয়েছিলেন। কেউ কেউ একটি পোস্টের জন্য দুই থেকে আড়াই লাখ টাকা পর্যন্ত দাবি করেছেন। কেউ আবার ৮ মাসের জন্য ২০ কোটি রুপিও চেয়েছেন। তারকাদের এ তালিকায় জ্যাকি শ্রোফ, কৈলাশ খের, সোনু সুদ ও বিবেক ওবেরয়দের নাম উঠে এসেছে।
কোবরা পোস্টের প্রতিবেদকেরা গণসংযোগ প্রতিষ্ঠানের কর্মী সেজে তারকা ও তাঁদের ব্যক্তিগত ব্যবস্থাপকদের কাছে এ প্রস্তাব নিয়ে গিয়েছিলেন। সামাজিক মিডিয়ায় পোস্ট দেওয়ার জন্য কোনো কোনো তারকা চুক্তি সই করতেও রাজি ছিলেন। এক সংবাদ সম্মেলনে কোবরা পোস্টের প্রধান সম্পাদক অনিরুদ্ধ বেহেল জানিয়েছেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি), আম আদমি পার্টি (এএপি) এবং ক্ষেত্রবিশেষে কংগ্রেসের পক্ষে পোস্ট দেওয়ার জন্য কেউ কেউ স্থায়ী ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দিতে চেয়েছেন, কেউ আবার নগদ অর্থ দাবি করেছেন।
তারকাদের এ তালিকায় আরও আছেন গণেশ আচার্য, শক্তি কাপুর, সানি লিওনি, রাখি সাওয়ান্ত, অভিজিৎ ভট্টাচার্য, টিসকা চোপড়া, শ্রেয়াল তালপাড়ে, আমিশা প্যাটেল, মহিমা চৌধুরী, পুনিত ইশর, পঙ্কজ ধীর, ইভলিন শর্মা, কোয়েনা মিত্র, মিনিশা লাম্বা, পুনম পান্ডে, মিকা সিং, বাবা সেহগাল, রাজু শ্রীবাস্তব, রাজপাল যাদব, কৃষ্ণ অভিষেক, উপাসনা সিং, সুনীল পাল, দীপশিখা নাগপাল, রোহিত রায়, আমান বর্মা, হিতেন তেজওয়ানি ও গৌরী প্রধান।
ঘটনা প্রসঙ্গে টিভি অভিনেতা হিতেন তেজওয়ানি বলেছেন, ‘আমরা কারও কাছ থেকে কোনো টাকা নিইনি। তাঁরাই বরং আমাদের টাকা দিতে চেয়েছেন এবং একটা ফাঁদ পাতার চেষ্টা করেছিলেন। তা ছাড়া যে ভিডিওটি তাঁরা প্রকাশ করেছেন, সেটি আংশিক।’ অন্যদিকে এক বিবৃতিতে সোনু সুদ জানিয়েছেন, ওই ভিডিওতে ভুলভাবে তাঁদের বক্তব্য উপস্থাপন করা হয়েছে। এটা উদ্দেশ্যমূলক।
অন্যদিকে বেশ কয়েকজন তারকা ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। তাঁদের মধ্যে আছেন বিদ্যা বালান, আরশাদ ওয়ারসি, সৌম্য ট্যান্ডন ও রেজা মুরাদ। নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here