থলেতে মোড়ানো নবজাতক উদ্ধার

0
103

ডেস্ক রিপোর্ট: রাজশাহীর বাগমারায় রাস্তার পাশে থলেতে মোড়ানো অবস্থায় এক নবজাতক উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে উপজেলার যোগীপাড়া ইউনিয়নের নাগপাড়া এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় ওই নবজাতককে উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়েছে।
যোগীপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নাগপাড়া-সাখিদার পাড়া রাস্তার পাশে নবজাতকের কান্নার আওয়াজ পান মিজানুর রহমান ও তার স্ত্রী নাজমিন আক্তার। ঘটনাস্থলে গিয়ে থলেতে মোড়ানো নবজাতককে দেখতে পান তারা। এই দম্পতি নবজাতককে উদ্ধার করে বাড়িতে নিয়ে যত্ন করেন।
বুধবার সকালে তিনি জানার পর বিষয়টি ইউএনওকে জানান। ইউএনও জাকিউল ইসলামের নির্দেশে দুপুরে সমাজসেবা দপ্তরের কর্মকর্তারা নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে নবজাতকের চিকিৎসার পর পুলিশের হেফাজতে দেয়া হয়।
মিজানুর রহমান বলেন, তাদের একটি কন্যা সন্তান আছে। চিকিৎসকের পরামর্শে বাজার থেকে শিশুখাদ্য কিনে নবজাতকটিকে খাওয়ানো হচ্ছে। প্রশাসন অনুমতি দিলে তার ছোট বোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিশুটিকে লালন-পালন করবেন। তার ছোট বোনের কোনো সন্তান নেই।
বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হাসান আলী বলেন, নবজাতক কন্যার বয়স এখনও ২৪ ঘণ্টা হয়নি। ওজন তিন কেজি। সে সুস্থ রয়েছে। ভূমিষ্ঠ হওয়ার পরেই তাকে ফেলে রেখে গেছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল মমিন বলেন, নবজাতকটি সুস্থ রয়েছে। থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পুলিশ নবজাতকের পরিচয় উদ্ধারের চেষ্টা করবে। এর সুরক্ষার জন্য সমাজসেবা অধিদপ্তর প্রস্তুত। ইউএনওর নির্দেশনা পেলে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here