নারী আলোকচিত্রীদের জন্য প্রতিযোগিতা

0
143

ডেস্ক রিপোর্ট: ডিজিটাল কনটেন্ট মার্কেটপ্লেস পিক্সমামার উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ‘নারীর চোখে বাংলাদেশ’ শীর্ষক এক ফটো আপলোড প্রতিযোগিতা। এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।
১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে ৭ মার্চ পর্যন্ত। এ প্রতিযোগিতায় ফটো আপলোড করে সর্বমোট ৯৪ হাজার টাকা জিতে নেওয়ার সুযোগ পাচ্ছেন প্রতিযোগীরা। অ্যাডমিন অনুমোদিত সবচেয়ে বেশি ছবি আপলোডকারী প্রথম তিনজন নারী ফটোগ্রাফারকে প্রধান বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। এ ছাড়া প্রতি সপ্তাহে অ্যাডমিন অনুমোদিত সর্বোচ্চ ছবি আপলোডকারী পুরস্কার হিসেবে পাবেন ৩ হাজার টাকা, সার্টিফিকেট ও টি-শার্ট।
গ্র্যান্ড প্রাইজ হিসেবে প্রথম বিজয়ী ২৫ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ী ১৫ হাজার টাকা, তৃতীয় বিজয়ী ১০ হাজার টাকা পাবেন। এ ছাড়া চতুর্থ থেকে দশম স্থান অর্জনকারী প্রত্যেকে ১ হাজার টাকা, ১১তম থেকে ৩০তম স্থানে থাকা প্রত্যেকেই পাবেন ৫০০ টাকা। প্রতিযোগিতার সব বিজয়ী পাবেন ক্রেস্ট, সার্টিফিকেট ও টি-শার্ট।
এই ফটো প্রতিযোগিতায় প্রথমে জমা পড়া সব ছবি থেকে বিচারকদের মাধ্যমে ৩০ থেকে ৪০টি ছবি বাছাই করা হবে। পরবর্তীতে ফেসবুকে পাবলিক ভোটিংয়ের মাধ্যমে এসব ছবি থেকে সর্বাধিক ভোটপ্রাপ্ত প্রথম ছয়টি ছবিকে বিজয়ী ঘোষণা করা হবে। শুধু তা-ই নয়, পিক্সমামা ও রবির পরবর্তী বছরের ক্যালেন্ডারের জন্য ছয়টি ছবি কিনে নেওয়া হবে।
পিক্সমামা হলো ই-কমার্সভিত্তিক একটি ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম, যেখানে আলোকচিত্রী নিজেদের তোলা ছবি বিক্রি করতে পারেন। যেসব তরুণ-তরুণী আলোকচিত্রকে পেশা হিসেবে নিতে চান, তাঁদের প্রতিভা বিকাশের সেতুবন্ধন হিসেবে কাজ করে এই প্ল্যাটফর্ম। রবির কর্মীদের ডিজিটাল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে নেওয়া আর-ভেঞ্চার প্রকল্পের আওতায় পিক্সমামা স্বাধীন ব্যবসা হিসেবে কার্যক্রম পরিচালনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here