পাকিস্তানকে বিশ্বকাপ থেকে নিষিদ্ধ করতে চায় ভারত!

0
173

ডেস্ক রিপোর্ট: পাকিস্তানকে ২০১৯ বিশ্বকাপ থেকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে ভারত। না হলে উল্টো ভারত-ই বিশ্বকাপ বয়কট করতে পারে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের কাছে একটি খসড়া চিঠি লিখেছে বিসিসিআইয়ে ভারতের সুপ্রিম কোর্ট কর্তৃক নিযুক্ত প্রশাসক কমিটি (সিওএ)। কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ) নাকি সেই চিঠিতেই জানাচ্ছে এমন বিস্ময়কর দাবি।
সম্প্রতি কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ভারতের ৪০ জন নিহত হওয়ার পর ভারতজুড়ে পাকিস্তানবিরোধী ক্ষোভ চলছে। রাজনীতি, অর্থনীতি, বিনোদন ও সংস্কৃতিজগৎ—সব জায়গায় চলছে পাকিস্তান-বয়কট। এর মধ্যে দাবি উঠেছে, বিশ্বকাপে ভারত যেন পাকিস্তানের বিপক্ষে না খেলে। তা ছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেছেন, সরকার যদি নির্দেশ দেয়, বোর্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বয়কট করতে রাজি। এবার সিওএ সভাপতি বিনোদ রাইয়ের নির্দেশে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে বিসিসিআই প্রধান নির্বাহী রাহুল জোহরি আইসিসির কাছে খসড়া চিঠি লিখেছেন জোহরি।
বিসিসিআইয়ের এক সূত্র মারফত সেই খসড়া চিঠির বিষয়বস্তু জেনেছে ভারতের সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’। সেই সূত্র সংবাদমাধ্যমটিকে বলেছেন, ‘সম্প্রতি কাশ্মীরে সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে বোর্ড (বিসিসিআই) মনে করছে পাকিস্তানকে (বিশ্বকাপে) অংশ নেওয়া থেকে নিষিদ্ধ করা উচিত আইসিসির।’ চিঠিটি আইসিসির কাছে পাঠানো হবে কি না এবং তা কখন পাঠানো উচিত সে ব্যাপারে আজ সিদ্ধান্ত নেবে বিসিসিআই। তবে আইসিসি এর আগে জানিয়েছে, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডের তরফ থেকে কোনো মন্তব্য আসেনি।
ভারতীয় সংবাদমাধ্যমকে সূত্র আরও জানিয়েছে, সিওএ সদস্য এবং ভারতের নারী দলের সাবেক অধিনায়ক ডায়না এডুলজি আইসিসিকে এই চিঠি পাঠানোর বিপক্ষে। আর তাই চিঠি পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া নিয়ে বৈঠকে বসবে বিসিসিআইয়ের এই প্রশাসক কমিটি। তা ছাড়া একই সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, ‘বিসিসিআই এমন কিছু করতে পারবে না। বৈশ্বিক কোনো টুর্নামেন্ট থেকে একটি দেশকে নিষিদ্ধ করতে আয়োজক কর্তৃপক্ষকে বলার ব্যাপারটি করার চেয়ে সহজ। তাদের বোকার মতো কিছু করে বসা উচিত নয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here