মুক্তি পেয়েছে জাজের ছবি, কিন্তু আজিজ পলাতক

0
148

ডেস্ক রিপোর্ট:.জাজ মাল্টিমিডিয়া কয়েক বছর ধরে সিনেমা বানাচ্ছে। এই প্রযোজনা প্রতিষ্ঠানের ছবির শুটিং থেকে শুরু করে মুক্তি পর্যন্ত নানাভাবে খবরে পাওয়া গেছে এর কর্ণধার আবদুল আজিজকে। এবার ব্যতিক্রম। আজ শুক্রবার বাংলাদেশের ৫৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সিনেমা ‘প্রেম আমার ২’। অথচ এই সিনেমার প্রচারণা থেকে শুরু করে কোথাও দেখা যাচ্ছে না বাংলাদেশ অংশের প্রযোজক আবদুল আজিজকে। চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট অনেকের মতে, আবদুল আজিজ পলাতক। গ্রেপ্তার এড়াতে তিনি গা ঢাকা দিয়েছেন।
‘প্রেম আমার ২’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের নায়িকা পূজা চেরি ও ভারতের আদ্রিত। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া আর ভারতের কলকাতার রাজ চক্রবর্তী প্রোডাকশনস। পরিচালক বিদুলা ভট্টাচার্য। ছবিটি গত ৮ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পায়। বাংলাদেশে ২২ ফেব্রুয়ারি মাত্র একটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেওয়া হয়। রোমান্টিক প্রেমের গল্পের এই ছবিতে অভিনয় করেছেন পূজা চেরি, আদ্রিত, চম্পা, মুন, সুপ্রিয় দত্ত প্রমুখ। এর আগে পূজা ও আদ্রিতকে দেখা গেছে ‘নূরজাহান’ ছবিতে।
ছয় বছর আগে ‘ভালোবাসার রং’ সিনেমা নির্মাণের মধ্য দিয়ে চলচ্চিত্র প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন আবদুল আজিজ। এই কয়েক বছরে যখনই এই প্রতিষ্ঠানের সিনেমা মুক্তি পেয়েছে, আবদুল আজিজ সব সময় সরব থেকেছেন। নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা ও কলাকুশলীকে নিয়ে আসেন ফেসবুক লাইভে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট দিয়ে ছবিটি সম্পর্কে সবাইকে জানিয়েছেন, প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখার আহ্বান জানিয়েছেন। খোঁজ নিতে গিয়ে দেখা গেছে, আবদুল আজিজের মুঠোফোন নম্বর বন্ধ। ফেসবুকে তিনি সর্বশেষ পোস্ট দিয়েছেন ৭ ফেব্রুয়ারি। তবে হোয়াটসঅ্যাপ আর ভাইবারে তাঁকে সর্বশেষ দেখা গেছে তিন দিন আগে।
জানা গেছে, জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং দুদকের করা দুই মামলায় আসামি আবদুল আজিজ। এই দুই মামলার আরেক আসামি তাঁর বড় ভাই ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি এখন কারাগারে আছেন। এরপর থেকে আত্মগোপন করেছেন আবদুল আজিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here