সিএ পড়ায় ছাড় পাবেন আইবিএ’র শিক্ষার্থীরা

0
173

ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রিধারী শিক্ষার্থীদের চার্টার্ড অ্যাকাউনট্যান্টস (সিএ) পড়ার সময় এখন থেকে হিসাববিজ্ঞান, তথ্য ব্যবস্থাপনা, ব্যবসা ও অর্থবিজ্ঞান, ব্যবসা ও বাণিজ্য আইন এবং তথ্য প্রযুক্তি বিষয়ে পরীক্ষা দিতে হবে না। ক্রেডিট ফর প্রায়র লার্নিং প্রোগ্রামের আওতায় আইসিএবি এই বিশেষ সুবিধা দেবে। তবে এ ক্ষেত্রে কিছু শর্ত থাকবে। বিজ্ঞপ্তি
দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) আজ বুধবার এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে।
পাশাপাশি এই চুক্তির আওতায় আইসিএবি এবং আইবিএ উভয় প্রতিষ্ঠান নিজ সক্ষমতা ও যোগ্যতার ভিত্তিতে প্রশিক্ষণ, কর্মশালা, গবেষণা ও উচ্চতর ডিগ্রির ‌ক্ষেত্রে কাজ করবে। যৌথ প্রচেষ্টায় দেশের হিসাববিজ্ঞান ও অর্থবিজ্ঞান পেশার আরও উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে তাদের এ উদ্যোগ বলে জানানো হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালক অধ্যাপক সাইদ ফরহাদ আনোয়ার এবং আইসিএবি’র প্রেসিডেন্ট এ এফ নেছারউদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন আইবিএ-এমবিএ প্রোগ্রাম সমন্বয়ক অধ্যাপক মো. মহিউদ্দিন, আইসিএবির ভাইস প্রেসিডেন্ট এন কে এ মবিন, মো. মনিরুজ্জামান, কাউন্সিল সদস্য মাহমুদুল হাসান খসরু, মো. ফোরকান উদ্দীন, সচিব মেজর জেনারেল মুহাম্মদ ইমরুল কায়েস, এনডিসি, পিএসসি (অব.)। অনুষ্ঠানে চার্টার্ড অ্যাকাউনট্যান্টসী নিয়ে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here