মহান বিজয় দিবস উপলক্ষে মোহনপুরে ঘোড়াদৌড় খেলা অনুষ্ঠিত

 

মোঃ আনছার তালুকদার স্বাধীনঃ

রাজশাহীর মোহনপুর থানাধীন মহব্বতপুর-পালশা বিলে মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার (১২ই ডিসেম্বর) ঘোড়াদৌড় প্রতিযোগিতা খেলার আয়োজন করা হয়।

খেলাটির আয়োজন করেন ধুরইল ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আলী হোসেন এবং সার্বিক সহযোগিতা করেন ধুরইল ইউনিয়নের সর্বস্তরের মানুষ।

এই ঘোড়াদৌড় খেলায় মোহনপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ মুরাদুল ইসলাম মুরাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের মাননীয় সংসদ সদস্য  আয়েন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুস সালাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌগাছি ইউপি চেয়ারম্যান মোঃ আল-আমিন বিশ্বাস, ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন সহ আরো অনেকে।

এই ঘোড়াদৌড় প্রতিযোগিতায় বিভিন্ন জেলা হতে আগত সর্বমোট ৬০ জন অশ্বারোহী অংশগ্রহণ করে এবং এ, বি, সি গ্রুপে তারা অংশগ্রহণ করে। প্রতিটি রাউন্ডে একজন অশ্বারোহীকে কমপক্ষে তিন কিলোমিটার দৌড়ে অংশগ্রহণ করতে হয়।

তিন গ্রুপ হতে খেলা শেষে ১ম, ২য়, ৩য় সর্বমোট ৯ জনকে নির্বাচিত করা হয়। তিন গ্রুপের প্রথম স্থান অধিকারকারী অশ্বারোহীর হাতে একটি করে ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন উপহার হিসেবে তুলে দেওয়া হয়। দ্বিতীয় স্থান অধিকারকারী প্রত্যেক অশ্বারোহীর হাতে একটি করে স্মার্ট ফোন উপহার হিসেবে তুলে দেওয়া হয় এবং তৃতীয় স্থান অধিকারকারী প্রত্যেক অশ্বারোহীর হাতে একটি করে বাটন ফোন উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

এ গ্রুপে প্রথম স্থান অধিকার করে রাজশাহীর মোহনপুর থানার ধুরইল ইউনিয়নের মহব্বতপুর গ্রামের মোঃ আলী হোসেন। বি গ্রুপে প্রথম স্থান অধিকার করে নওগাঁ জেলার ধামইরহাট থানার মাহমুদুর রহমান। সি গ্রুপে প্রথম স্থান অধিকার করে নওগাঁ জেলার ধামইরহাট থানার ফরহাদ হোসেন।

এই ঘোড়াদৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানটি উপভোগ করার উদ্দেশ্যে কয়েক হাজার জনসাধারণ সমবেত হয়। খেলা শেষে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, আগামী বছর যদি আল্লাহ্ পাক আমাকে বেঁচে রাখেন তাহলে আবারও এই ঘোড়াদৌড় খেলার আয়োজন করা হবে এবং প্রথম স্থান অধিকারকারী অশ্বারোহীকে  নগদ ৫০ হাজার, দ্বিতীয় স্থান অধিকারকারী অশ্বারোহীকে নগদ ৩০ হাজার এবং তৃতীয় স্থান অধিকারকারী অশ্বারোহীকে নগদ ২০ হাজার টাকা উপহার হিসেবে প্রদান করা হবে।#

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *