করোনা মহামারীর মধ্যেও ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম অব্যাহত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (ডুয়েট) ডিজিটাল বাংলাদেশ-২০২০ উপলক্ষে শনিবার ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ প্রতিপাদ্য সামনে রেখে ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

 

ওয়েবিনারে উপাচার্য বলেন, করোনা মহামারীর মধ্যেও বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের সকল কার্যক্রম অব্যাহত রেখেছেন। তিনি আউটকাম বেজ এডুকেশন ও নলেজ বেজ সোসাইটি বিনির্মাণে ডুয়েটের সকলকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান। বিশেষ করে তিনি সাইবার ক্রাইম রোধে ডুয়েটের শিক্ষকদের গবেষণা এবং দেশের উন্নয়নে অবদান রাখার প্রতি দৃষ্টি আরোপ করেন। তিনি বিজয়ের এই মাসে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

 

বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সেল (আইসিটি সেল) আয়োজিত এ ওয়েবিনারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রস্তুতকৃত বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও উন্নয়নের বিভিন্ন ডকুমেন্টারি প্রদর্শিত হয়। এ সময় আইসিটি সেলের চেয়ারম্যান অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী সরকারের ভিশন-মিশন ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েটের সকল কার্যক্রম কিভাবে ডিজিটালাইজড করা হচ্ছে তা উপস্থাপন করেন।

 

ওয়েবিনারটি সঞ্চালনা করেন আইসিটি সেলের সহকারী প্রোগ্রামার ইঞ্জিনিয়ার সোলাইমান আহমেদ।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *