পাইপ দিয়ে পানি খাইয়ে মহিষ মোটা করার চেষ্টা, ২ জনকে জরিমানা

গাজীপুরে পাইপ ঢুকিয়ে অতিরিক্ত পানি খাইয়ে গরু-মহিষ মোটা (স্বাস্থ্যবান) করে বিক্রির চেষ্টার অভিযোগে দুই বেপারীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ জুলাই) গাজীপুরের কাপাসিয়া উপজেলায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমত আরা।

ইউএনও জানান, আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে বেপারীরা বেশি দামে বিক্রির জন্য গরু/মহিষকে পাইপের মাধ্যমে পানি খাওয়ায়। যাতে গরু-মহিষ আরও মোটা (স্বাস্থ্যবান) দেখায়।

এমন খবরে কাপাসিয়া উপজেলার আমরাইদ হাটের পাশে অভিযান চালিয়ে এর সত্যতা পাওয়া যায়। এই ধরনের কাজ করে ভোক্তাকে ফাঁকি দেওয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কিশোরগঞ্জের বাজিতপুর এলাকার গরুর ব্যাপারী জালাল ও বাসারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে স্থানীয় অভিযোগের পরিপ্রেক্ষিতে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকারের নেতৃত্বে গাজীপুর সিটি করপোরেশনের সাতাইশ রোড এলাকার ‘ডেন্টি ফুড’ বেকারিতে অপর একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কেক, বিস্কুট, চানাচুর ,লাড্ডুসহ বিভিন্ন ধরনের খাদ্যপণ্য অননুমোদিত উপকরণ ব্যবহারের মাধ্যমে উৎপাদন ও বিক্রি করার অপরাধে ওই বেকারিকে ৫০ হাজার  টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় মিয়াবাড়ী ফার্মেসিকে অনুমোদনহীন বিদেশি ওষুধ ও নকল জীবাণুনাশক বিক্রির দায়ে একই আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

10340cookie-checkপাইপ দিয়ে পানি খাইয়ে মহিষ মোটা করার চেষ্টা, ২ জনকে জরিমানা

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *