চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

‘মুজিব বর্ষের আহবান-দক্ষ হয়ে বিদেশ যান’ প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নব-নির্মিত বঙ্গবন্ধু মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন এবঙ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্র্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক কার্ত্তিক চন্দ্র দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামান, চাঁপাইনবাবগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রকৌশলৗ নাবিলা নুঝাত, জেলা কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক মোঃ সানাউল্লাহ, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেনসহ অন্যরা।আরও উপস্থিত ছিলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, চাঁপাইনবাবগঞ্জ শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ আইনুল হক, সহকারী কমিশনার রুহুল আমিন ও চন্দন করসহ প্রবাস ফেরৎ ও প্রবাসীদের পরিবার ও সন্তানগণ। আলোচনা সভায় বক্তারা, বিদেশ গমনে প্রতারণা ঠেকাতে, সরকারি নিয়ম মেনে দক্ষ হয়ে বিদেশ যাবার পরামর্শ দেন।দক্ষ জনশক্তি গঠনে সরকারের বিভিন্ন কর্মসুচীর কথা জানান বক্তারা।

অনুষ্ঠানে জেলার তিনজন সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীকে সম্মানণা স্মারক, ৪৩ জন প্রবাসীদের মেধাবী সন্তানদের প্রত্যেককে ৯ হাজার ৯০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান, প্রবাসী কল্যাণ ব্যাংক কর্তৃক করোনার কারণে বিদেশ ফেরত ২ জনকে ২লক্ষ টাকার প্রণোদনার চেক প্রদান এবং অনলাইনে রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার সহযোগিতায় ছিল-কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র-বারঘরিয়া, প্রবাসী কল্যাণ ব্যাংক-জেলা শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-জেলা শাখা, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।#

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *