ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে নেওয়া হলো ৪৪৩টি পরিবারকে

ভারি বর্ষণ অব্যাহত থাকায় চট্টগ্রামের ১৭টি ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ৪৪৩টি পরিবারকে সরিয়ে নিয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসন। তাদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ভারি বর্ষণে পাহাড় ধসের আশঙ্কায় এসব পরিবার সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে ভারি বর্ষণ অব্যাহত থাকায় নগরীর নিম্নাঞ্চল যথারীতি প্লাবিত হয়েছে। এতে মানুষের দুর্ভোগ বেড়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জানান, চট্টগ্রাম জেলা প্রশাসন এবং সিটি করপোরেশনের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ১৭টি পাহাড় থেকে ঝুঁকিপূর্ণ পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে। এসব পরিবার আত্মীয়-স্বজনদের ঘরে আশ্রয় নিয়েছে।

তিনি বলেন, বুধবার দিনেও ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং করে সতর্ক করা হয়েছে। এ ছাড়া স্থানীয় মসজিদগুলো থেকে নামাজের আগে ও পরে মাইকিং করা হচ্ছে। যাতে লোকজন সরে যায়। ঝুঁকিপূর্ণ পাহাড়গুলোর মধ্যে মর্তঝর্ণা, বাটালিহিল, একে খান পাহাড়, ট্যাংকির পাহাড়, আমিন জুটমিলস এলাকা, রউফাবাদ, খুলশী, পাহাড়তলী, ফয়’স লেক, আকবর শাহ এলাকা, ফিরোজশাহ কলোনিসহ আশপাশের এলাকা।

প্রসঙ্গত, ইতোপূর্বে ২৪ জুন বায়েজিদ-ফৌজদারহাট সিডিএ লিংক রোড এলাকার আশপাশের পাহাড় থেকে ৩৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল।

11340cookie-checkঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে নেওয়া হলো ৪৪৩টি পরিবারকে

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *