চাঁপাইনবাবগঞ্জ থিয়েটারের সেক্রেটারি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহজাহান প্রামাণিক আর নেই

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক লেনিন প্রামাণিক ও শিমুল প্রামাণিক, সৈকত প্রামাণিক ও শাহনিনা প্রামাণিকের বাবা ১৫ নং ওয়ার্ডের মসজিদ পাড়া নিবাসী মরহুম রস্তম মেম্বারের ছোট ছেলে শাহ্জাহান প্রামাণিক (৫৬) আর নেই।(ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

 

বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শাহজাহান প্রামানিক মঙ্গলবার দিবাগত রাত পৌণে ৩ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ১ মেয়ে ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

মরহুমের জানাযা ২৮ এপ্রিল বুধবার বাদ জোহর দুপুর ২ টার সময় মসজিদপাড়া গোরস্থানে অনুষ্ঠিত হবে এবং সেখানেই সমাহিত করা হবে।

 

সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও মরহুমের বড় ছেলে লেনিন জানান, মঙ্গলবার বিকেলে পৌর এলাকার নিমতলা মোড়ে এক অটোরিক্সার ধাক্কায় তিনি আহত হন। পরে তাঁকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বিকেল সাড়ে ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

লেনিন প্রামাণিক এর বাবার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

 

শোক প্রকাশ করেছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সামিউল হক লিটন, সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, সদর উপজেলা যুবলীগ সভাপতি আসাফুদ্দৌলা, পৌর যুবলীগ সভাপতি রাকিবুল হাসান বিরু ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ।

 

অধ্যক্ষ আতিকুল ইসলাম, জেলা জাসদের সাবেক সভাপতি আব্দুল মজিদ শোক প্রকাশ করেছেন। তাঁর মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভাও গভীর শোক প্রকাশ করেছে।

 

উল্লেখ্য, নানা গুণে গুণান্বিত ছিলেন শাহজাহান প্রামাণিক। চাঁপাইনবাবগঞ্জ থিয়েটারের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। এ ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ প্রথম আলো বন্ধুসভার অনুষ্ঠান সম্পাদক ছিলেন। সামাজিক, সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব শাহজাহান প্রামাণিক একজন রবীন্দ্র সঙ্গীত শিল্পীও ছিলেন। এ ছাড়াও তিনি দৈনিক চাঁপাই দৃষ্টিসহ বিভিন্ন পত্র পত্রিকায় কলামও লিখতেন।

 

124570cookie-checkচাঁপাইনবাবগঞ্জ থিয়েটারের সেক্রেটারি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহজাহান প্রামাণিক আর নেই

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *