দুই ক্রাচে ভর করে বৃদ্ধের মাস্ক বিক্রি, ভিডিও দেখে দেবের ফোন

অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ফের খবর হলেন টলিউড তারকা ও সাংসদ দেব। সম্প্রতি উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়ার অমল ভৌমিক নামে এক বৃদ্ধ মাস্ক বিক্রেতা আলোচনায় উঠে আসেন। করোনাকালে আর্থিক অনটনে পড়ে যান এক বৃদ্ধ। শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে পথে নেমে মাস্ক বিক্রি শুরু করেন। স্থানীয় সিপিআইএম কর্মী সোমনাথ সরকার সেই ভিডিও টুইট করেন।

জানা গেছে, অমল ভৌমিকের পারিবারিক ফুলের ব্যবসা করোনা ও লকডাউনের কারণে মন্দার মুখে। তাই আর্থিক অনটন থেকে সংসার বাঁচাতে হাতে ক্রাচ ঠেলেই মাস্ক বিক্রি করেন ওই বৃদ্ধ। এই ভিডিও ভাইরাল হতেই তা নজরে পড়ে দেবের। সেই বামকর্মীকে ধন্যবাদ জানিয়ে অভিনেতা-সাংসদ লেখেন, এই ধরনের খবর ছড়ানোর জন্য ধন্যবাদ। তারপরই জানা যায় দেবের প্রযোজনা সংস্থার পক্ষ থেকে আর্থিক সাহায্য করতে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

এই সাহায্যের কথা স্বীকার করে ওই বৃদ্ধের ছেলে বলেন, দেব দা’র ব্যক্তিগত সচিব এসে আমাদের সঙ্গে কথা বলে গিয়েছেন। কীভাবে এই সাহায্য আমাদের হাতে তুলে দেওয়া হবে। তা জানাবে বলেছে।

বেলঘড়িয়ার প্রফুল্লনগরের বাসিন্দা অমল ভৌমিক বলেছেন, আমার ছেলে ব্যবসা ফেরাতে চেষ্টা করছে। কিন্তু প্রায় লকডাউন ঘোষণা হওয়ায় সেই কাজ বাধা পাচ্ছে। পাশাপাশি নেই কোনো অনুষ্ঠানের অর্ডার। সবমিলিয়ে পরিস্থিতি প্রতিকূল।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *