রাজধানীতে গ্রেনেড সদৃশ বস্তু উদ্ধার

রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু স্কয়ারের সামনে এক ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেলে ঝোলানো ব্যাগ থেকে গ্রেনেড সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে খবর পেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসে। উদ্ধারের পর পরীক্ষা করে জানা যায়, সেটি গ্রেনেড নয়।

এ ব্যাপারে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়াহেদুল ইসলাম বলেন, গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারের সামনে এক ট্রাফিক সার্জেন্ট মোটরসাইকেল রেখে ডিউটি করছিলেন। ডিউটি শেষে তিনি মোটরসাইকেলের কাছে আসার পরে দেখতে পান, তার মোটরসাইকেলে একটি ব্যাগ ঝুলছে, যেটি তার নিজের নয়।

তিনি আরও জানান, ব্যাগটি খুলে ভেতরে বোমা সদৃশ কিছু দেখেই আতঙ্কিত হয়ে দ্রুত আমাদের জানায়। আমরা বিষয়টি বোম ডিসপোজাল ইউনিটকে জানালে তারা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তারা জানান, ওটা আসলে শক্তিশালী কোনো কিছু নয়, একটি ফেক গ্রেনেড।

ঈদের আগে আতঙ্ক ছড়াতে এমনটি কেউ করেছে কি-না, জানতে চাইলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার ওয়ালিদ হোসেন বলেন, কে বা কারা এটি কোন উদ্দেশ্যে করেছে তা তদন্ত করে দেখা হবে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *