অস্ত্র ঠেকিয়ে ১০ লাখ টাকা চাঁদাবাজি, সেই সোলাইমান গ্রেফতার

এক যুবককে অস্ত্র ঠেকিয়ে ১০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ মাথায় নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের অনুষ্ঠানে হাজির হয়ে আলোচনায় আসা মো. সোলাইমানকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, তিনি সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী।

সোমবার (২৭ জুলাই) দুপুরে নগরের পাঁচলাইশ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি পুলিশের।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ‘গত ২৪ জুলাই বাকলিয়া এলাকায় অস্ত্র ঠেকিয়ে এক যুবকের কাছে ১০ লাখ টাকা চাঁদা চাওয়ার অভিযোগে সোলাইমানকে নগরের পার্কভিউ হাসপাতাল থেকে গ্রেফতার করা হয়।’

তিনি জানান, সোলাইমানের বিরুদ্ধে বাকলিয়া থানায় মাহবুব হত্যা মামলা, কোস্টগার্ডের হাতে চারটি অস্ত্র ও গুলিসহ হাতেনাতে আটকের মামলা, স্থানীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুক হক মানিককে হত্যাচেষ্টাসহ কয়েকটি মামলা চলমান আছে।

এর আগে রোববার রাতেই সোলাইমানকে গ্রেফতার করা হয় বলে গুঞ্জন ওঠে। পুলিশি অভিযানের সময় তিনি আহত হন বলেও খবর পাওয়া যায়। যদিও দুপুরে জাগো নিউজের পক্ষ থেকে এ বিষয়ে জানতে চাইলে বাকলিয়া থানার ওসি বিষয়টি অস্বীকার করেন।

উল্লেখ্য, রোববার চাঁদাবাজির মামলা মাথায় নিয়েই পুলিশ কমিশনার ও সিটি মেয়রের সঙ্গে দাঁড়িয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে একটি অনুষ্ঠানে ছবি তুলতে দেখা যায় সোলাইমানকে।

এর আগে ১৪ জুলাই রাতে শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আপত্তিকর’ স্ট্যাটাস দেয়ায় এই সোলাইমানের আপন ছোট ভাই এনামুলকে বাকলিয়া থানা পুলিশ গ্রেফতার করেছিল।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *