তানোরের সেই মুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রী পক্ষ থেকে বাড়ি উপহার

 

মিজানুর রহমান, তানোর :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন পোর্টাল ও দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর ও জমি বরাদ্দ পাচ্ছেন রাজশাহীর তানোর উপজেলার মোহাম্মদপুর আদিবাসীপাড়ার বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি। মঙ্গলবার (২৮ জুলাই) সন্ধ্যায় তানোরের ইউএনও সুশান্ত কুমার মাহাতো ভূমি অফিসের কর্মকর্তাদের নিয়ে নাইকা মার্ডির বাড়িতে উপস্থিত হয়ে তিনি এই ঘোষণা দেন।
বিগত দশ বছর ধরে রাজনৈতিক নেতাকর্মী ও ভূমি অফিসে ধর্ণা দিয়েও বসতবাড়ির মাত্র ৬ শতক খাস জমি নিজের নামে করতে পারেননি নাইকা মার্ডি। ফলে ৪ সন্তানের ভবিষৎ নিয়ে দুশ্চিন্তায় রয়েছিলেন ভূমিহীন এই বীর মুক্তিযোদ্ধা।
এ নিয়ে ‘স্বাধীনতার ৪৯ বছর পরেও ঠাঁই খুঁজছেন মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি’ সহ বিভিন্ন শিরোনামে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন পোর্টাল ও দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।
পত্রিকায় সংবাদটি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর নজরে এলে তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা ভূমি অফিস এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর তরফ থেকে দুর্যোগ সহনীয় একটি ঘর ও জমি দেয়ার নীতিগত সিদ্ধান্তও নেন ইউএনও।
মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এই প্রতিবেদককে বলেন, ‘সংবাদটি দেখার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দিই। এরপর মঙ্গলবার সন্ধ্যায় ওই বীর মুক্তিযোদ্ধার বাড়িতে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর তরফ থেকে একটি দুর্যোগ সহনীয় ঘর ও সরকারি খাস জমি বন্দোবস্ত দেয়ার সিদ্ধান্ত জানায়।

 

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *