যুক্তরাজ্য থেকে ‘পালালেন’ কট্টর মুসলিম বিদ্বেষী রবিনসন

যুক্তরাজ্যের ইংলিশ ডিফেন্স লীগের প্রতিষ্ঠাতা কট্টর ইসলাম বিদ্বেষী টমি রবিনসন নিজ দেশ থেকে পালিয়ে স্পেনে চলে গেছেন। সেখানে তিনি রিফিউজি (শরণার্থী) হিসেবে বসবাস করতে চাইছেন বলে জানিয়েছে ফাইভ পিলার্স।

এক ভিডিও বার্তায় রবিনসন বলেন, আমার স্ত্রীর সম্পত্তির ওপর অগ্নিসংযোগ করা হয়েছে। এর পরই আমি আমার পরিবারকে যুক্তরাজ্যের বাইরে নিয়ে এসেছি।

ফাইভ পিলার্স বলছে, কট্টর ডানপন্থী এই রাজনীতিবিদ যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী আন্দোলনকে ঘিরে নিন্দনীয় মন্তব্য করেছেন। তার জেরেই এই হামলা হয়েছে বলে অভিযোগ রবিনসনের। তবে তিনি নিশ্চিত করে বলেন, মুসলিমরা এই হামলা করেনি। যারা বর্ণবাদবিরোধী আন্দোলনে যুক্ত, তারাই এটি করেছে।

রবিনসন বলেন, আমি এখন ভিনদেশে আটকে পড়েছি। করোনাভাইরাসের কারণে এখানে কোয়ারেন্টাইন নীতি জারি করা হয়েছে। এখানে আমি একটি স্থায়ী বসতি খোঁজার চেষ্টা করছি। যা এই কোয়ারেন্টাইনের কারণে আটকে গেছে।

তিনি বলেন, বর্তমান এই পরিস্থিতিতে স্থায়ী বাসস্থান খোঁজা কষ্টকর। কোনো হোটেলও বুক করতে পারছি না। আমার পরিবারকে যুক্তরাজ্যে রাখা মোটেও নিরাপদ হবে না। তাদের জন্য আমার এইখানে কিছু করতেই হবে। আমি এই কঠিন পরিস্থিতির মধ্যেও তা করার চেষ্টায় আছি।

গত বছর যৌন নির্যাতনের অভিযোগে রবিনসনকে ১০ সপ্তাহ জেলে থাকতে হয়েছে। যৌন নির্যাতনের পাশাপাশি তা ভিডিও ধারণ করে ফেসবুকে লাইভ করে প্রচারের দায়ে তাকে এই শাস্তি দেয়া হয়।

তার বিরুদ্ধে আরো অনেক বিতর্কিত কার্যক্রমের অভিযোগ আছে। যার কারণে ফেসবুক, ইন্সট্রাগ্রাম, টুইটার ও ইউটিউবের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া তিনি একজন কট্টর মুসলিশ বিদ্বেষী।

21000cookie-checkযুক্তরাজ্য থেকে ‘পালালেন’ কট্টর মুসলিম বিদ্বেষী রবিনসন

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *