যুক্তরাষ্ট্রে বন্ধ করা হচ্ছে ম্যাকডোনাল্ডস’র ২০০ রেস্তোরাঁ

চলতি বছরের মধ্যে যুক্তরাষ্ট্রে ২০০টি রেস্তোরাঁ স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে বিশ্ব বিখ্যাত ফাস্ট ফুডের চেইন ম্যাকডোনাল্ডস।

আর যেসব রেস্তোরাঁ বন্ধ হচ্ছে তার বেশিরভাগই ওয়ালমার্টের স্টোরগুলোতে অবস্থিত। মূলত ওয়ালমার্ট হলো বিশ্বের অন্যতম বৃহৎ খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান।

ফক্স নিউজের এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, বেচা-বিক্রি অনেক কমে যাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে বিখ্যাত ওই ফাস্ট ফুড চেইনটি। ম্যাকডোনাল্ডসের প্রেসিডেন্ট ও সিইও ক্রিস কেম্পকজকিনস্কি বলেছেন, করোনা মহামারির অনিশ্চয়তা গ্রাহকের অনুভূতিতে হতাশা তৈরি করে চলেছে।

কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে, গত ৩০ জুন থেকে তার আগের তিন মাসে তাদের পরিচালিত রেস্তোরাঁগুলোর বিক্রি ও আয় প্রায় ৩০ শতাংশ কমে গেছে। এছাড়া বিগত ছয় মাসে কোম্পানির আয় কমেছে ১৮ শতাংশ। তাই বছরব্যাপী রেস্তোরাঁ বন্ধের মতো এমন পদক্ষেপ নিয়েছে তারা।

কোভিড-১৯ মহামারির কারণে সৃষ্ট বাধা সত্ত্বেও কোম্পানির সিইও মঙ্গলবার (২৮ জুলাই) বিনিয়োগকারীদের জানিয়েছেন যে, মহামারির এই ‘নতুন পরিবেশের সাথে’ কোম্পানি পরিচালনার সামঞ্জস্য করতে শিখে গেছে ম্যাকডোনাল্ডস। ফলে বিগত তিন মাস ধরে অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে ম্যাকডোনাল্ডসের ৩৯ হাজার রেস্তোরাঁর মধ্যে এখন ৯৬ শতাংশ খোলা রয়েছে। যা দ্বিতীয় প্রান্তিকের ৭৫, এপ্রিলের ৩৯ আর গত জুনের মাত্র ১২ শতাংশের তুলনায় অনেক বেশি। মহামারির ধকল সামলাতে যুক্তরাষ্ট্রে থাকা ১৪ হাজার রেস্তোরাঁর ২০০টি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বখ্যাত এই ফুড চেইনটি।

21460cookie-checkযুক্তরাষ্ট্রে বন্ধ করা হচ্ছে ম্যাকডোনাল্ডস’র ২০০ রেস্তোরাঁ

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *