খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা (বীর বিক্রম) আবদুল খালেক মৃত্যু বরণ করেছেন

মোঃ ইসহাক

গোদাগাড়ী(রাজশাহী) উপজেলা প্রতিনিধিঃ

 রাজশাহী গোদাগাড়ীর বীর মুক্তিযোদ্ধা দেরীতে খেতাব প্রাপ্ত (বীর বিক্রম) আব্দুল খালেক রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাত ২টায় ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। বীর বিক্রম আবদুল খালেকের বাড়ি গোদাগাড়ী উপজেলা দেওপাড়া ইউনিয়নের চাপাল গ্রামে। 

 গেজেট বিভ্রাটের কারণে এতদিন বীর বিক্রম আব্দুল খালেক স্বীকৃতি পানি। ১৯৭৩ সালে প্রকাশিত গেজেটে এক ধরণের ভুল ছিল, ২০০৪ সালের গেজেটে আরেক ধরণের ভুল আসে। প্রথমবার লেখা হলো ‘এক্স নেভী’। পরেরবার সেনাবাহিনী। তার অফিয়াল নম্বরের শেষে ১৯ এর জায়গায় ভুলবশত লেখা হয়েছিল ৯১, যা ছিল পাঞ্জাবী সৈন্যের।

অবশেষে গত ৬ জুন নতুন প্রকাশিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের গেজেটে তার নাম উঠে। গেজেট বিভ্রাটের কারেণ তার বীর বিক্রম স্বীকৃতি পেতে বিলম্ব হয়েছে।তার জানাজায় গোদাগাড়ী উপজেলা প্রশাসন ও  মুক্তিযুদ্ধা কমান্ডারের পক্ষ হতে শ্রদ্ধাঞ্জলি শেষে চাপাল জামের মসজিদে ‌দুপুর দুইটার সময়  জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এবং সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলি শেষে যথাযথ মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক (বীর বিক্রম) এর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তার জানাযায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অশোক কুমার চৌধুরী,গোদাগাড়ী মডেল থানার চৌকস পুলিশ সদস্যসহ এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

24330cookie-checkখেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা (বীর বিক্রম) আবদুল খালেক মৃত্যু বরণ করেছেন

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *