এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় এনেও বাঁচানো গেল না ডা. শামীমকে

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (অর্থোপেডিক্স) ডা. রেজোয়ানুল বারী শামিম (৪৯) ।

গতকাল (৯ আগস্ট) দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে সকালে তাকে বগুড়া থেকে ভেন্টিলেশন অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়।

ডা. রেজোয়ানুল বারী শামিম বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ার অবসরপ্রাপ্ত চিকিৎসক আব্বাস আলী মিঞার ছেলে।

সিরাজগঞ্জ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নজরুল ইসলাম জানান, ডা. রেজোয়ানুল বারী ১৫ দিন আগে করোনায় আক্রান্ত হন। এরপর তিনি চিকিৎসার জন্য বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।

বগুড়া শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ জানান, ডা. রেজোয়ানুল বারী শামিমকে গত ৩০ জুলাই দুপুর ১২টার দিকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। এক পর্যায়ে তার অবস্থার অবনতি হলে গত ৭ আগস্ট রাতে তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়। পরদিন ৯ আগস্ট রবিবার সকালে তাকে ভেন্টিলেশন অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় দুপুর সোয়া ২টার দিকে তার মৃত্যু হয়।

32900cookie-checkএয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় এনেও বাঁচানো গেল না ডা. শামীমকে

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *