সুস্থ হলেন আরও ২,০৬৭ জন করোনা রোগী

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৯০৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ১২ হাজার ৮৪৯টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়। শনাক্তের হার ২২.৬২ শতাংশ।

একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯ জন। এনিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ৩ হাজার ৪৩৮ জনের।

মারা যাওয়া ৩৯ জনের মধ্যে ৩৫ জন পুরুষ আর ৪ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৬ জন,  চট্টগ্রাম বিভাগের ৭ জন, রাজশাহী বিভাগের ৮ জন, রংপুর বিভাগের ১ জন, বরিশাল বিভাগের ২ জন এবং ময়মনসিংহ বিভাগের ৩ জন। ৩৯ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাড়িতে মারা গেছেন ৮ জন।

সোমবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭ জন। এ নিয়ে মোট ১ লাখ ৫৫ হাজার ৪৩৭ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *