হোয়াইট হাউসের লনে নিরাপত্তা সদস্যের গুলিতে আহত ১

মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা সোমবার হোয়াইট হাউসের বাইরে সন্দেহজনক সশস্ত্র এক ব্যক্তিকে গুলি করে আহত করেছে। এ সময় হোয়াইট হাউসে চলমান সংবাদ সম্মেলনের মাঝখানে কিছুক্ষণের জন্য ট্রাম্পকে সরিয়ে নেয়া হয়।

ট্রাম্প হোয়াইট হাউসের ব্রিফিং রুমে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখছিলেন। এ সময় সিক্রেট সার্ভিসের এক সদস্য ট্রাম্পের কাছে এসে মৃদু স্বরে বলেন,“স্যার আপনি কি আমার সঙ্গে আসবেন ?”

ট্রাম্প এবং স্টাফ সদস্যরা হলরুম ত্যাগ করেন। ব্রিফিং রুম তখন সাংবাদিকের ভিড় এবং রুমের দরোজা ছিল বন্ধ। বাইরে তখন কালো ইউনিফর্ম পরিহিত সিক্রেট সার্ভিস সদস্যদের স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে হোয়াইট হাউসের লনে ছড়িয়ে পড়তে দেখা যায় এবং তারা গাছের আড়ালে অবস্থান নেয়। ফক্স নিউজের ক্যামেরায় এই দৃশ্য ধরা পড়ে, ফক্স নিউজের ক্যামেরা টিম তখন ব্রিফিং রুমের বাইরে ছিল। টিমের সদস্যরা এ সময় দুইটি গুলির শব্দ শুনতে পান।

কয়েক মিনিট পরে ট্রাম্পকে সংবাদ সম্মেলনে হাজির হতে দেখা যায় এবং তিনি ঘোষণা দেন,হোয়াইট হাউস চত্বরের বাইরে কোন এক ব্যক্তিকে সিক্রেট সার্ভিস সদস্যরা গুলি করেছে।

তিনি বলেন, “আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সন্দেহভাজন এক ব্যক্তিকে গুলি করেছে এবং সন্দেহভাজন ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।”

পরে সিক্রেট সার্ভিস এক টুইটে জানায়, হোয়াইট হাউস থেকে এক ব্লক পরে পেনসিলভানিয়া এ্যাভিনিউর ১৭ তম স্ট্রীটে এক নিরাপত্তা কর্মকর্তা সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করার পরে তাকে এক এজেন্টসহ হসপিটালে নিয়ে যাওয়া হয়েছে।

রিপাবলিকান প্রার্থী হিসেবে ৩ নভেম্বরের নির্বাচনে কঠোর চ্যালেঞ্জের মুখোমুখি ট্রাম্প বলেন, “তিনি ওই ব্যক্তির পরিচয় ও উদ্দেশ্য সম্পর্কে কিছুই জানেন না।তিনি আরো বলেন, “এটি আমার সঙ্গে সম্পর্কিত কোন বিষয় নয়।”

ওই ব্যক্তি কি ধরণের হুমকি সৃষ্টি করেছিল সে বিষয় সুনির্দিষ্ট কিছু জানা যায়নি। তবে তার কাছে অস্ত্র ছিল কিনা এ প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন,“ আমি যতদূর বুঝতে পেরেছি ,হ্যা তার কাছে অস্ত্র ছিল।”

পরে ট্রাম্প ব্রিফিং রুমে ফিরে আসেন এবং তাকে শান্ত দেখা যায়।

ট্রাম্প বিরোধী ডেমোক্র্যাটদের তীব্র সমালোচনা করেন এবং করোনাভাইরাস রোধে তার পদক্ষেপের প্রশংসা করে বলেন, করোনা মোকাবিলায় জরিপে দুই তৃতীয়াংশ আমেরিকারন তার পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেছে। সূত্র: বাসস

38170cookie-checkহোয়াইট হাউসের লনে নিরাপত্তা সদস্যের গুলিতে আহত ১

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *