স্থগিত হয়ে গেল এশিয়ার বিশ্বকাপ বাছাই ফুটবল

করোনাভাইরাসের কারণে স্থগিত ঘোষণা করা হয়েছে ২০২২ সালের জন্য এশিয়ার বিশ্বকাপ বাছাই এবং ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের খেলাগুলো। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা এবং এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

এই দুটো টুর্নামেন্টের বাছাই পর্বের কোন খেলা চলতি বছর আর হচ্ছে না। পিছিয়ে দেয়া হয়েছে ২০২১ সাল পর্যন্ত।

বিবৃতিতে ফিফা ও এএফসি জানায়, বিভিন্ন দেশের করোনাভাইরাস মহামারির এই দুর্যোগের কথা মাথায় রেখেই এই দুটি টুর্নামেন্টের বাছাই পর্বের খেলা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাছাই পর্বের এই আর্ন্তজাতিক ম্যাচগুলো অক্টোবর এবং নভেম্বরে হওয়ার কথা ছিল। এখন সেটা পিছিয়ে গেছে ২০২১ সালে। আর এই দুটো বাছাই পর্বের নতুন সূচি পরে জানানো হবে। সবার নিরাপদ স্বাস্থ্য ও সুরক্ষার কথা বিবেচনা করেই বাছাই পর্ব স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে বাংলাদেশ জাতীয় দল অবশ্য এই বাছাইয়ে অংশ নেয়ার প্রস্তুতির শুরুতেই বড় সমস্যায় পড়েছিল। প্রস্তুতি ক্যাম্পে ডাক পাওয়া জাতীয় দলের ১৮ জন ফুটবলার করোনাভাইরাস পজিটিভ হন। সেই ধাক্কা কিভাবে সামাল দেবে বাফুফে- সেই চিন্তায় ছিলেন কর্তারা। তবে বাছাই পর্বই স্থগিত হওয়ায় এখন ফুটবলারদের প্রস্তুতি ক্যাম্পও গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নিতে পারে বাফুফে।

বাছাই পর্বের চারটি ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় দল গাজীপুরের সারা রিসোর্টে আবাসিক ক্যাম্প শুরু করেছিল দিনকয়েক আগে। যেহেতু ‘পরীক্ষা’ স্থগিত হয়ে গেছে, তাই প্রস্তুতি ক্যাম্প বন্ধের আনুষ্ঠানিক ঘোষণাও দিতে চলেছে বাফুফে।

40560cookie-checkস্থগিত হয়ে গেল এশিয়ার বিশ্বকাপ বাছাই ফুটবল

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *