সীমান্তে আবারও বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের চর ইটালুকান্দা সীমান্তের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে আখিরুল (২৩) নামের বাংলাদেশী এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার (১২ আগস্ট) ভোর রাতে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫২ ও ১০৫৩ এর মাঝামাঝি এলাকায় আখিরুলসহ ১৫/২০ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। তারা গরু নিয়ে সীমান্তের কাছে নদী পাড় হয়ে ফেরার সময় আসামের বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই আখিরুলের মৃত্যু হয়। পরে তার সঙ্গীয় লোকজন ঐ রাতেই মরদেহ উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে মাঝের চর নামক এলাকায় তাকে দাফন করে পালিয়ে যায়। নিহত আখিরুল উপজেলার ইটালুকান্দা এলাকার আবুল হোসেনের পুত্র।

রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. শামছুল হক বলেন, বিষয়টি অনেকেই শুনেছে। আমিও শুনেছি যে লোকটি নাকি কোন কারণে সীমান্তে যাওয়ায় বিএসএফ গুলি করে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। এঘটনায় রৌমারী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। নিহতের পরিবারে লোকজন পলাতক থাকায় কিভাবে মারা গেছে তা নিরুপণ করা সম্ভব হয়নি। আদালতের মাধ্যমে লাশ উত্তোলন করে ময়না তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

এব্যাপারে বিজিবির ৩৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আজাদ জানান, ঘটনাটি সীমান্ত হত্যা নাকি চোরাকারবারিদের আন্তঃকোন্দলে ঘটেছে। মরদেহ সুরত হালের পর প্রকৃত ঘটনা জানা যাবে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *