মোবাইলের ব্যাটারি দিয়ে আলো জ্বালাতে গিয়ে হাত গেল কিশোরের

মোবাইল ফোনের ব্যাটারি দিয়ে আলো জ্বালাতে গিয়ে ডান হাত উড়ে গেল এক কিশোরের। ঘটনা ভারতের বীরভূমের খয়রাশোলের কাঁকরতলা থানা এলাকার। আহত আকাশ বাউড়ির ডান হাতের বুড়ো আঙুল ছাড়া বাকি গোটা হাতটাই ছিন্নভিন্ন হয়ে গেছে। খেলার ছলে ছেলের এমন পরিণতিতে দিশেহারা পরিবার।

জানাগেছে, ভারতের কাঁকরতলা থানা এলাকার পরশুণ্ডি গ্রামে বাড়ি আকাশের। স্থানীয় বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র সে। লকডাউনে গ্রামের অন্য কিশোরদের মতো সেও মেতে উঠেছিল মোবাইল ফোনের ব্যাটারি দিয়ে আলো জ্বালানোর খেলায়। স্থানীয়রা জানাচ্ছেন, মোবাইল ফোনের বাতিল ব্যাটারি দিয়ে এলইডি আলো জ্বালিয়ে সন্ধের পর গ্রামে ঘুরে বেড়ায় কিছু কিশোর। আকাশও রাত ৮টা নাগাদ তেমনই বাতি জ্বালানোর চেষ্টা করছিল। তখনই ফাটে তার মুঠোয় থাকা ব্যাটারিটি।

বিস্ফোরণের অভিঘাতে ছিন্নভিন্ন হয়ে যায় তার ডান হাতের তালু। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় নাকড়াকোন্দা ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। কিন্তু হাতের অবস্থা দেখে কিশোরকে সিউড়ি পাঠিয়ে দেন সেখানকার চিকিৎসকরা। বিশেষজ্ঞরা বলছেন, মোবাইল ফোন বা ওই ধরণের যন্ত্রের রিচার্জেবল ব্যাটারি নিয়ে মোটেও খেলা করা উচিত নয়। এমনকী ব্যাটারি নষ্ট হয়ে গেলে তা বাড়িতে ফেলে রাখাও ঠিক নয়। পড়ে থাকা অবস্থাতেও যে কোনও সময় হতে পারে বিস্ফোরণ। সূত্র : হিন্দুস্তান টাইমস।

42260cookie-checkমোবাইলের ব্যাটারি দিয়ে আলো জ্বালাতে গিয়ে হাত গেল কিশোরের

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *