মেজর সিনহা হত্যার বিচার বিভাগীয় তদন্তের দাবি

কক্সবাজারে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের নিহতের ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ হিসেবে উল্লেখ করে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছে গণসংহতি আন্দোলন। একই সাথে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানানো হয়।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করে দলটির জেলা শাখার নেতৃবৃন্দ।

গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, নারী সংহতি আন্দোলন জেলা শাখার সদস্যসচিব পপি রাণী সরকার, কেন্দ্রীয় ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, জেলা কমিটির সভাপতি শুভ দেব, ছাত্রনেতা রাকিবুল হাসান, কাওসার হামিদসহ অন্যান্যরা।

দেশে সংঘটিত সকল ‘বন্দুকযুদ্ধের’ বিচার বিভাগীয় সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে বক্তারা বলেন, করোনাকালীন সময়ে পুলিশ বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই পরিস্থিতির পর নতুন করে নতুন বাংলাদেশ গড়ে উঠবে বলে আশা করেছিলাম। কিন্তু পরিবর্তন আমরা পেলাম না।

ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, ক্রসফায়ারের নামে হত্যার মতো ঘটনা অহরহ ঘটেই চলছে। যার অধিকাংশই ঘটছে টেকনাফে। ক্রসফায়ারের পর মাদক সংক্রান্ত বিষয় জড়িয়ে দেওয়া হয়। সাবেক মেজর সিনহা রাশেদের সাথেও একই ঘটনা ঘটেছে। তাকে নির্মমভাবে হত্যা করেছে পুলিশ।

43950cookie-checkমেজর সিনহা হত্যার বিচার বিভাগীয় তদন্তের দাবি

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *