শিপ্রা-সিফাতের ওপর চটলেন ভিপি নুর, যা বললেন

কক্সবাজারের মেরিনড্রাইভে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহার মৃত্যুর পর প্রতিনিয়তই প্রকাশ হচ্ছে নানা তথ্য। এদিকে মেজর সিনহা হত্যায় তার সহযোগি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ হলে তা নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। শিপ্রা মেজর সিনহা হত্যাকাণ্ডের বিষয় নিয়ে কথা না বলে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইবার করতে বলায় সমালোচনার ঝড় তুলেছেন নেটিজেনরা।

শিপ্রার ওই ভিডিও নিয়ে বিভিন্ন ছাত্র সংগঠন থেকে শুরু করে সাধারণ শিক্ষার্থীরাও ক্ষোভ প্রকাশ করেছেন। ‘‘ ইউটিউব চ্যানেলের প্রচার না করে শিপ্রার উচিত এখনই হত্যাকাণ্ডের বিরুদ্ধে যত তথ্য রয়েছে এবং প্রমাণ রয়েছে তা নিয়ে কথা বলা’’।

শিপ্রার ওই ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

‘‘তোমাদেরকে সেলেব্রিটি বানানোর জন্য আমরা রাজপথে নামিনি,বরগুনায় আমার ভাই-বোনেরা প্রদীপ, লিয়াকতদের উত্তরসূরীদের লাঠিপেটা খায়নি, একজন এস.আই চড় খায়নি। নেমেছিলাম সত্য উদঘাটনে।আমাদের মতো প্রতিবাদী মানুষগুলো রাজপথে না নামলে তোমাদেরকে মামলার আসামি হয়েই কারাগারে থাকা লাগতো মাস, বছর, অধিকন্তু হয়রানি।

ভেবেছিলাম তোমরা মুক্ত হলে আমরা সত্য উদঘাটনে যে সংগ্রামে নেমেছি সেটি সহজ হবে। কিন্তু তোমাদের ভূমিকা শুধু আমাকে, আমাদেরকে নয়, পুরো জাতিকেই হতাশ করছে।

তোমাদের পাশে পুরো জাতি ছিলো, তোমরা বুঝলে না! তোমরা চাইলে জাতির কাছে সৎ-সাহসী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন বীর হিসেবে নিজেদেরকে তুলে ধরে সম্মানিত হতে পারতে। কিন্তু মনে হচ্ছে ওদের ভয়ে তোমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছো! যা আমাদেরকে সাময়িক পীড়া দিলেও পরবর্তীতে তোমাদের জন্যই বিপদের কারণ হবে।

কারণ ওরা হয়তো এখন ওদের প্রয়োজনে তোমাদেরকে সত্য না বলার জন্য চাপ দিচ্ছে, পাশে থাকবে বলছে, প্রলোভন দেখাচ্ছে। কিন্তু প্রয়োজন শেষে ওরাই তোমাদেরকে বিপদে ফেলবে। তাই সময় থাকতে তোমাদের শুভবুদ্ধির উদয় হোক। কারণ, পরবর্তীতে বিপদে পড়লে কাউকে পাশে নাও পেতে পারো।’’

44520cookie-checkশিপ্রা-সিফাতের ওপর চটলেন ভিপি নুর, যা বললেন

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *