বরখাস্ত হলেন ইয়াবাসহ গ্রেফতার হাইকোর্টের বেঞ্চ অফিসার

ইয়াবা ও নারীসহ গ্রেফতার হওয়া বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বেঞ্চ অফিসার মু. মুর্শেদুল হাসান ওরফে সোহেলকে বরখাস্ত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। রবিবার (১৬ আগস্ট) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘মুর্শেদুলের বিরুদ্ধে দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকাসহ মাদকের সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে বরখাস্ত করেছে প্রশাসন।’

পুলিশ জানায়, গত ৬ আগস্ট যাত্রাবাড়ী এলকায় অভিযান চালিয়ে রানা মণ্ডল নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে রানা জানান, এই ইয়াবা তিনি মিরপুর এলাকার মাদক সম্রাট সোহেলের কাছ থেকে কিনে এনেছেন। তার দেওয়া তথ্যর ভিত্তিতে পরে ওই দিনই মিরপুরের মধ্যপীরেরবাগের ৩১৫ নম্বর বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় ফাতেমা ইসলাম চাঁদনী নামের আরেক খুচরা মাদক বিক্রেতাসহ সোহেলকে গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পুলিশ আরও জানায়, গ্রেফতারের আগে সোহেল পুলিশকে ধমক দেওয়ার চেষ্টা করেন। পরে প্রমাণ পেয়ে দমে যান তিনি। এরপর পুলিশকে ২০ লাখ টাকা ঘুষ দেওয়ার প্রস্তাব করেন তিনি। পুলিশ প্রস্তাবে রাজি না হয়ে তাকে গ্রেফতার করে। গত ১১ আগস্ট সোহেল ও তার সঙ্গে থাকা নারীর বিরুদ্ধে যাত্রাবাড়ী ও মিরপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

গ্রেফতারের পরদিন ১০ দিনের রিমান্ডে আবেদন চেয়ে আদালতে পাঠানো হয় তাদের। কিন্তু আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশনা দেন। তাদের বিরুদ্ধে মামলার তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে।

51100cookie-checkবরখাস্ত হলেন ইয়াবাসহ গ্রেফতার হাইকোর্টের বেঞ্চ অফিসার

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *