করোনায় আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক ডা. আব্দুর রহমানের মৃত্যু হয়েছে। আজ রবিবার বিকাল ৩টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তথ্যটি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক ডা. আব্দুর রহমান নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের রামনগর গ্রামের মৃত মহির উদ্দিন প্রামাণিকের ছেলে। রাজশাহী মহানগরীর ভদ্রা আবাসিক এলাকার বাসভবনে সপরিবারে বসবাস করতেন তিনি। স্বাধীনতা চিকিৎসক পরিষদের আজীবন এই সদস্য নওগাঁ-৪ (মান্দা) আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তাঁর স্ত্রী ডা. ফেরদৌসী আজমল ও ভাই রফিকুল ইসলামও করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় এক মাস আগে রামেক হাসপাতালে ভর্তি হন ডা. আব্দুর রহমান। এক সপ্তাহ আগের রিপোর্টে তিনি করোনা নেগেটিভ হন। কিন্তু শারীরিক দুর্বলতা ও অন্যান্য সমস্যা থাকায় তিনি হাসপাতালের সাধারণ বেডে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। এ অবস্থায় তাঁর ফুসফুসের সংক্রমণসহ নিউমোনিয়া ধরা পড়ে। অবস্থার অবনতি হওয়ায় আজ রবিবার তাঁকে আবারও নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। সেখানে বিকেল ৩টায় মৃত্যুবরণ করেন তিনি।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ডা. আব্দুর রহমান প্রথম দিকে করোনা পজিটিভ হলেও পরবর্তী সময়ে রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ফুসফুসের সংক্রমণ ও নিউমোনিয়ার কারণে রবিবার তাঁকে আইসিইউতে নেওয়া হলে সেখানে মারা যান তিনি।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *