দুই কিশোরীকে বাঁচাতে সাগরে ঝাঁপ দিলেন পর্তুগালের প্রেসিডেন্ট

সাগর থেকে দুই কিশোরীকে নিজেই উদ্ধার করে সাড়া ফেলেছেন পুর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রেবোলো। এরই মধ্যে এ বিষয়টি হৈচৈ ফেলে দিয়েছে আন্তর্জাতিক মহলে। কোনো রকম প্রটোকল ছাড়াই সাগরের উপকূলে ঝাঁপিয়ে পড়ে দুই কিশোরকে রক্ষা করেন তিনি।

জানা গেছে, সাঁতার কাটার সময় বিপদে পড়েন দুই কিশোরী। এসময় তাদেরকে রক্ষা করতে পানিতে নামে উদ্ধারকারী দল। একপর্যায়ে উদ্ধারকারী দলকে সহায়তায় সমুদ্রে নিজেই নেমে পড়েন এ পর্তুগিজ প্রেসিডেন্ট। তারা নিরাপদেই আছে বলে জানা গেছে।

প্রেসিডেন্ট রোবেলা নিজেই সাঁতারে দক্ষ হওয়ায় প্রায় সময়ই সমুদ্রের উপকূলে দেখা যায়। তার বাড়ির সাগরের পাশে। এসময় তিনি ছবি তোলাসহ সাধারণ মানুষের সঙ্গে গল্প করতে পছন্দ করেন। প্রেসিডেন্ট বিভিন্ন সময় সচেতনামূলক প্রচারণায় নিজেই রাস্তায় বের হয়ে যান।

মহামারি করোনার কারণে দীর্ঘদিন সমুদ্র সৈকতে সাধারণ মানুষের চলাচলে নিষেধাজ্ঞা ছিল। তবে সাম্প্রতিক সময়ে দেশটিতে করোনার প্রকোপ কিছুটা কমে আসায় খুলে দেয়া হয়েছে সৈকত।

গ্রীষ্মকালীন দাবদাহ থেকে কিছুটা প্রশান্তি পেতে এ সময়ে সাগরের তীরে ভিড় জমান দেশটির সাধারণ মানুষ। অনেকে সাঁতার না জানায় প্রায় সময় দুর্ঘটনা ঘটে।

54120cookie-checkদুই কিশোরীকে বাঁচাতে সাগরে ঝাঁপ দিলেন পর্তুগালের প্রেসিডেন্ট

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *