স্থগিত হলো নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষা

মঙ্গলবার (১৮ আগস্ট) রাজধানীর নটর ডেম কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তিতে ভার্চ্যুয়ালি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছেনা। তবে পরবর্তীতে এ পরীক্ষার তারিখ ও সময় শিক্ষার্থীদের মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সোমবার (১৭ আগস্ট) কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নটর ডেম কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির ভার্চুয়ালি লিখিত পরীক্ষা ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে না। এ পরীক্ষার তারিখ ও সময় শিক্ষার্থীদের আবেদনপত্রে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে যথাসময়ে জানানাে হবে।

ভার্চুয়ালি পরীক্ষা পদ্ধতি সম্পর্কে শিক্ষার্থীদের সংশয় দুর করার জন্য ১৯ আগস্ট ডেমাে টেস্টের ব্যবস্থা করা হয়েছে। ডেমাে টেস্টের পর চূড়ান্ত ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও লিংক শিক্ষার্থীদের আবেদনপত্রে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানাে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তাছাড়া শিক্ষার্থীদের কলেজের নিজস্ব ওয়েবসাইটের পাশাপাশি আবেদনপত্রে প্রদত্ত নিজস্ব মােবাইল নম্বরে এসএমএস লক্ষ্য করার জন্যও বিজ্ঞপ্তিতেও বলা হচ্ছে।

জানা গেছে, কলেজটিতে এবারও বাংলা ও ইংরেজি মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে ১ হাজার ৭৮০টি এবং ইংরেজি মাধ্যমে ৩০০টি আসনে, মানবিক বিভাগে ৪০০টি ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৫০ আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

54420cookie-checkস্থগিত হলো নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি পরীক্ষা

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *