আশুলিয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই, আটক ২

সাভারের আশুলিয়ায় দুই ব্যবসায়ীকে কুপিয়ে প্রায় ১৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ২ ডাকাতকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার ৭০০ টাকা ও একটি রাম দা উদ্ধার করে পুলিশ। উভয়কে আদালতে হাজির করলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সোমবার সন্ধ্যায় আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আশরাফুল ইসলাম।

এর আগে রবিবার দুপুরে রাজবাড়ী জেলার সদর থানার মহারাজপুর গ্রাম থেকে ইয়াসিন শেখ (৩৫) ও একই দিন সন্ধ্যায় আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যান্টাসি কিংডমের সামনে থেকে আকাশকে (২৫) আটক করা হয়।

আটকরা হলেন- ফরিদপুর জেলার মধুখালি এলাকার জালাল কাজীর ছেলে ইয়াসিন শেখ (৩৬) ও অপরজন সিরাজগঞ্জ জেলার সোলঙ্গা থানার রহমত আলীর ছেলে আকাশ (২৮)।

ডিবি পুলিশ জানায়, গত ২২ জুলাই হাটে গরু বিক্রি শেষে নিজস্ব প্রাইভেটকারে বাড়িতে ফেরার পথে রাত ৮টার দিকে আশুলিয়ার শীখন্ডিয়া এলাকার রসায়ন মোড়ের এলাকায় পৌঁছালে রাস্তায় ব্যারিকেড দেখতে পেয়ে গাড়ি থামান চালক। গাড়ি থামাতেই সড়কের দুপাশ থেকে ৭ থেকে ৮ জন যুবক গাড়ির কাছে এসে প্রথমেই গাড়ির গ্লাস ভেঙে ফেলে। পরে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একজনের কাছ থেকে ৮ লাখ ২০ হাজার টাকা এবং অপর ব্যবসায়ী বাম হাতে চাপাতি দিয়ে কুপিয়ে ব্যাগে থাকা ৭ লাখ ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এ ছাড়া দুজনের পকেটে থাকা আরও বেশ কিছু টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় অভিযোগ দায়ের করলে ডাকাতদের আটকের জন্য মাঠে নামে ডিবি পুলিশ।

উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রথমে রাজবাড়ীর মহারাজপুর এলাকা থেকে ইয়াসিন শেখ ও পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যান্টাসি কিংডমের সামনে অন্যজনকে আটক করা হয়।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আশরাফুল ইসলাম বলেন, আটকদের আদালতে হাজির করা হলে তারা ডাকাতির কথা স্বীকার করেন। আটকের মধ্যে ইয়াসিন শেখের বিরুদ্ধে রাজবাড়ী ও ফরিদপুরে থানায় মামলা রয়েছে। তার পরিবারের অন্য সদস্যরাও ডাকাত দলের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধেও মামলা রয়েছে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *