এবার বার্সা থেকে সরে দাঁড়ালেন মেসির শত্রু!

কোচ সিসে সেতিয়েনকে বরখাস্ত করা হলো সোমবার রাতে। আজ সেতিয়েনের সঙ্গে বার্সা ছাড়ার ঘোষণা দিলেন ক্লাবটির ফুটবল পরিচালক (ডিরেক্টর অব ফুটবল) এরিক আবিদাল। এক টুইট বার্তায় এ খবর জানিয়েছে বার্সেলোনাই। যদিও একদিন আগে বার্সা সিদ্ধান্ত নিয়েছিল আবিদালকে বরখাস্ত করা হবে না। কিন্তু আজ নিজে থেকেই সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন সাবেক এই ফরাসি ফুটবলার।

দুই বছর আগে বার্সেলোনার ফুটবল ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিয়েছেলেন ক্লাবটির সাবেক ডিফেন্ডার এরিক আবিদাল। অনেকের মতে এরপর থেকেই বার্সার অধপতন শুরু। একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে ক্লাবকে অতল গহ্বরের পথে নিয়ে গেছেন তিনি।

বিতর্কিত সিদ্ধান্ত নেয়া এবং কারো মতামতকে খুব একটা গুরুত্ব না দিয়ে নিজের মত করে ক্লাব পরিচালনা করার কারণে লিওনেল মেসির সঙ্গে শত্রুতাও তৈরি হয় এরিক আবিদালের। কোচ আর্নেস্তো ভালভার্দেকে বাদ দিয়ে চলতি বছরের শুরুতে (জানুয়ারিতে) সিসে সেতিয়েনকে নিয়োগ দেন আবিদাল। অথচ, ক্লাবের সেরা ফুটবলার লিওনেল মেসির মতামতকে পুরোপুরি আগ্রাহ্য করেন তিনি।

করোনাভাইরাস মহামারি শুরুর আগে এবং এরপরও বার্সার ফুটবলারদের তথ্য হস্তগত করতে হ্যাকার নিয়োগ দেয়ার বিষয়টি বেশ তোলপাড় সৃষ্টি করে। যার পেছনে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন এরিক আবিদাল। এছাড়া গত মৌসুমে মেসিদের চাওয়া অনুযায়ী নেইমারকে ফিরিয়ে আনার পেছনেও অনেক বড় একটি ভূমিকা রাখেন আবিদাল।

সম্প্রতি লিওনেল মেসি যে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন না করে ক্লাব ছাড়ার ইঙ্গিত দিচ্ছেন, এর পেছনে অন্যতম বড় কারণ আবিদাল। বার্সার ফুটবল ডিরেক্টরের সঙ্গে বিরোধের কারণেই মেসি ন্যু ক্যাম্পে না থাকার ইঙ্গিত দিয়েছেন বলে বিশ্বাস সবার।

অবশেষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের লজ্জায় ডোবার পর চারদিক থেকে সমালোচনার তীর বিদ্ধ হতে থাকে আবিদালের গায়েও। যার জের ধরে বার্সা থেকে সরে দাঁড়ালেন আবিদাল।

57140cookie-checkএবার বার্সা থেকে সরে দাঁড়ালেন মেসির শত্রু!

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *