সাহারার আসনে মনোনয়ন ফরম কিনলেন যুব মহিলা লীগের নাজমা আক্তার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এ সময়ে তার সঙ্গে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের সহ সভাপতি জাকিয়া পারভিন মনি এমপি, যুব মহিলা লীগের সহ সভাপতি মমতা হেনা লাভলী এমপি, যুব মহিলা লীগের সহ সভাপতি শিরিনা নাহার লিপি, যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি, যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী শারমিন সুলতানা তনমী, যুব মহিলা লীগের অন্যান্য নেতা-কর্মীরা ও ঢাকা-১৮ আসনের নেতা-কর্মীরা। মনোনয়ন ফরম সংগ্রহের সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান সাহারা খাতুন। ফলে তার আসনটি শূন্য হয়। এ আসনে মনোনয়ন পেলে জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী নাজমা আক্তার ।

মনোনয়নপত্র সংগ্রহের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘ সময় ধরে কাজ করে বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছেন। তার হাত ধরে বাংলাদেশে নারীর ক্ষমতায়নের আগ্রযাত্রায় আজ আমরা এখানে। আমার বিশ্বাস ঢাকার বিশ আসনের মধ্যে একটি আসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর প্রতিনিধির হাতে তুলে দেবেন এবং আমাকে মনোনিত করবেন । তিনি আরও বলেন, আওয়ামী লীগের দলীয় সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত, তিনি যাকে মনোনয়ন দিবেন আমরা তার পক্ষেই কাজ করবে। আমাকে মনোনয়ন দেয়া হলে ঢাকা-১৮ এর সকল স্তরের জনগনের রায়ে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী ।

২০০২ সালে নাজমা আক্তারের হাত ধরে যাত্রা শুরু করে যুব মহিলা লীগ। ২০১৪ সালের ৫ মার্চ সংগঠনটির প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে নাজমা আক্তারকে সভাপতি ও অপুকে উকিলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নাজমা আক্তার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যও ছিলেন।

ঢাকা-১৮ সহ আওয়ামী লীগের পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির সোমবার ছিলো প্রথম দিন। ফরম সংগ্রহ ১৭ আগস্ট থেকে শুরু ও জমা নেয়া হচ্ছে যা চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *