মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জরিমানা

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মাস্ক ব্যবহার না করাায়, ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও স্বাস্থ্যবিধি না মানায় ৭ জনকে ২১ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেন বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ওই জরিমানা করেন।

মো. বিল্লাল হোসেন জানান, লাইসেন্স ছাড়া এবং লাইসেন্স নবায়ন না করে ওষুধ বিক্রি করার অপরাধে ওষুধ আইন-১৯৪০ এর আওতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের প্রতিমা ফার্মেসির মালিক আনন্দ রাজবংশীকে ৮ হাজার টাকা, মেসার্স নাসিমা ক্লিনিকের মালিক আব্দুল মান্নানকে পাঁচ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে প্রশান্ত মেডিকেল স্টোরের মালিক তপন কুণ্ডুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মাস্ক না ব্যবহার করে স্বাস্থ্যবিধি লংঘন করায় ৪ জনকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় তিন হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেন আরও জানান, জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করে হরিরামপুর থানা পুলিশ ।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *