মৃত কিশোরীকে নিয়ে ওঝার এ কেমন কাণ্ড

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বৃহস্পতিবার (২০ আগস্ট) সাপের কামড়ে সালমা আক্তার (১৩) নামে এক কিশোরীর মৃত্যুর খবর পাওয়া গেছে। সালমা উপজেলার ডাইবেটিস মোড় সুন্দরপুর গ্রামের আব্দুস সালামের মেয়ে।

জানা গেছে, গত বুধবার রাতে আনুমানিক ৩ টার সময় সালমার বাম পায়ের আঙ্গুলে সাপে কামড় দেয়। সাথে সাথে সালমার চিৎকারে তার বাবা-মা জেগে ওঠে এবং সাপটিকে পালিয়ে যেতে দেখে। তাৎক্ষণিক সালমাকে এক ওঝার কাছে নিয়ে যায়। সেখানে কোন কাজ না হলে এভাবে স্থানীয় আরো দুজন ওঝার কাছে নিয়ে গেলেও কোন উন্নতি হয়নি। অবশেষে দুপুরে উপজেলার স্থানীয় হাজী ক্লিনিকে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক রোগীর আগেই মৃত্যু হয়েছে বলে জানান।

এরপর সাপে কাটা মৃত কিশোরীকে সাপ বেশে দেবতা কামড় দিয়েছে বলে পার্শ্ববর্তী উপজেলার যাদুরানী এলাকার এক ওঝা কয়েকঘণ্টা ঝাড়ফুঁকের মাধ্যমে তদবির চালাতে থাকে।

সরেজমিন দেখা যায়, শতশত লোকের মধ্যে সাপে কাটা মৃত কিশোরীকে সুস্থ করার অপচেষ্টা। আর এমন ঘটনার খবর পেয়ে স্থানীয় শতশত লোকের ভিড় দেখা যায়। পরে ওই ওঝা মৃত কিশোরীকে সারিয়ে তোলতে না পেরে কেটে পড়েন।

অবশেষে বৃহস্পতিবার (২০ আগস্ট) আনুমানিক রাত ১০টায় ওই কিশোরীর দাফন হয় বলে খবর পাওয়া যায়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে থানার সাব ইন্সপেক্টর আহসান হাবীব বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় ও পারিবারিকভাবে জানতে পেরেছি মেয়েটির সাপের কামড়ে মৃত্যু হয়েছে।

64140cookie-checkমৃত কিশোরীকে নিয়ে ওঝার এ কেমন কাণ্ড

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *