১৭ বছরের কিশোরীকে বিয়ে করে বিপদে ২৪ বছরের যুবক

ময়মনসিংহের হালুয়াঘাটে ১৭ বছর ৮ মাস বয়সী কিশোরীকে বিয়ে করতে আসায় আব্দুস সালাম (২৪) নামের এক যুবককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই আদেশ দেওয়া হয়।

জানা গেছে, উপজেলার পৌর এলাকার আকনপাড়া গ্রামের মৃত রমজান আলীর মেয়ে (১৭) ও আশুলিয়া, ঢাকার বাসিন্দা মো. মোহসিনের ছেলে আব্দুস সালামের (২৪) সঙ্গে শুক্রবার বিয়ের আয়োজন করা হয়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহায়তায় বর আব্দুস সালামকে আটক করা হলেও অন্যরা পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে বাল্যবিবাহ নিরোধ আইনে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদানের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমদ বলেন, ময়মনসিংহ বিভাগকে ইতিমধ্যেই বাল্যবিবাহমুক্ত করা হয়েছে। এখানে ছেলের বয়স ঠিক থাকলেও মেয়ের বয়স ১৭ বছর আট মাস হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আব্দুস সালামকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। ভবিষ্যতেও আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *