আশুলিয়ায় ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার

সাভার প্রতিনিধিঃ

সাভারের আশুলিয়ায় ‘এসডি টিভি’ এবং ‘দৈনিক জয় সংবাদ’ নামে ভুুয়া চ্যানেল ও পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া ও এসব চ্যানেলে নিয়োগের নামে প্রতারণা করা চক্রের ৮ ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

শুক্রবার আশুলিয়া থানার বিপরীত পাশে বিশ্বাস টাওয়ারের ৫ম তলায় শাহী ডিজিটাল গ্রুপের অফিসে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো মোঃ রমজান আলী রাজু (৪৯), মোঃ ইউনুস আলী (৫১), কাজী শিলন (৪৯), মোঃ আশরাফুল আলম (৫২), মোঃ আলামিন হোসেন (২২), মোঃ রফিকুল ইসলাম (৫০), মোঃ সোহাগ কবির (২২) এবং এবিএম মাহবুবুর রহমান (৫০)। তারা সবাই ঢাকা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এসময় তাদের কাছ থেকে ৮টি সাদা রঙের টি-শার্ট, ১টি ডিজিটাল ব্যানার, ২৫ পাতার এসডি সিকিউরিটি গার্ডের জরুরি নিয়োগ বিজ্ঞপ্তি, ২টি ওয়াকিটকি, ১৫টি কার্ড ঝুলানোর ফিতা, Shahi Digital Group, SD Security Ltd, SD Outsourcing Ltd, SD Foundation ও SD tv লেখা সংবলিত ১টি কার্ড ও বক্স উদ্ধার করা হয়।

র‌্যাব জানাযন, গোপন খবরের ভিত্তিতে জানা যায়, একটি চক্র ফেসবুক আইডির মাধ্যমে সরকারী নিবন্ধন ও নিজস্ব ওয়েবসাইট ছাড়াই ‘এসডি টিভি’ নামে ভুয়া চ্যানেল ও ‘দৈনিক জয় সংবাদ’ নামে ভুয়া পত্রিকার জেলা সাংবাদিক প্রতিনিধি নিয়োগের নামে শিক্ষিত বেকার ও নিরিহ যুবকদের কাছ থেকে টাকা আত্মসাৎ করতো। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের দলকে আটক করা হয়।

এবিষয়ে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং বলেন, গ্রেফতারকৃত আসামিরা তাদের বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছে।

এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান এই কর্মকর্তা।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *