বিএনপিকে অভিযুক্ত করতেই আ.লীগ ২১ আগস্টের ঘটনা ঘটিয়েছে : রিজভী

বিএনপির নেতাদের অভিযুক্ত করতে পরিকল্পিতভাবে ২১ আগস্ট বোমা হামলার ঘটনা ঘটিয়েছে আওয়ামী লীগই। শনিবার (২২ আগস্ট) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় মিলাদ মাহফিলে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আওয়ামী লীগের দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের ফল হচ্ছে ২১ আগস্ট বোমা হামলা এবং তারপরে বিচারিক প্রক্রিয়া। আওয়ামী লীগ পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়েছে, সেজন্য তারা ক্ষমতায় এসে ওই মাস্টার প্ল্যান অনুযায়ী তা বাস্তবায়নের জন্য তাদের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে দিয়ে তদন্ত করিয়েছে।

রিজভী বলেন, ১/১১‘র সেনা সমর্থিত সরকার আওয়ামী লীগের আন্দোলনের ফসল। সেই সরকার কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দের নাম অভিযোগপত্র দেয়নি। ক্ষমতায় এসে উনি (শেখ হাসিনা) নতুন করে সম্পূরক চার্জশিট দেওয়ার ব্যবস্থা করলেন।

খালেদা জিয়ার বিচার নিয়ে রিজভী বলেন, বিচারিক প্রক্রিয়া আপনারা দেখছেন। সই নাই, স্বাক্ষর নাই, কোনো কিছু নাই, তারপরও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রেখেছে। ন্যায়বিচার তো দূরের তারার মতো দেখতে হয়।

বিএনপি ‘দুর্নীতির বিষবৃক্ষ’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের জবাবে রিজভী বলেন, ফরিদপুরের ছাত্রলীগের সভাপতি শামীম কোটি কোটি টাকা পাচার করল। ওটাও কি বিএনপির দুর্নীতির ফলশ্রুতি।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *