রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রহিম মোল্লা’র দাফন সম্পন্ন

তানোর (রাজশাহী) প্রতিনিধি :

বীর মুক্তিযোদ্ধা ও রাজশাহীর তানোর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহিম মোল্লা মাস্টারের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রীয় মর্যাদায় রোববার (২৩ আগস্ট) বেলা ১২টায় পৌর এলাকার কালিগঞ্জ রায়তান বড়শো পারিবারিক গোরস্থানে নামাজে জানাযা শেষে তাঁকে দাফন করা হয়। এর আগে পুলিশের একটি চৌকস দল জাতির এই সূর্য সন্তানকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান, তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারগণ ও বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তাঁর জানাযায় অংশ নেন।

পরিবার সূত্রে জানা যায়, গত কয়েক বছর ধরে তিনি বার্ধক্যজনিত নানা জটিল রোগসহ ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ২৩ আগস্ট রোববার ভোর রাতে নিজ বাসায় তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৭২ বছর। বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মোল্লার স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আব্দুর রহিম মোল্লা মহান মুক্তিযুদ্ধে ৭নং সেক্টরে মেজর নাজমুল হকের নেতৃত্বে সম্মুখ যোদ্ধা ও পরবর্তীতে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশার সাথে জড়িত ছিলেন। দেশ স্বাধীনের পর বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও বঙ্গবন্ধুর প্রতি ছিলো আব্দুর রহিম মোল্লার অকৃত্রিম ভালোবাসা।

মহান এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছেন তার এক সময়ের রণাঙ্গনের সাথীরা। শোক ও সমবেদনা জানিয়েছেন সাবেক রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ, আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, রাজশাহী মহানগর বোয়ালিয়া পশ্চিম শাখা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাশার সুজনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।#

 

মিজানুর রহমান

তানোর (রাজশাহী) প্রতিনিধি

70110cookie-checkরাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রহিম মোল্লা’র দাফন সম্পন্ন

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *