দেশে সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন করোনা রোগী

বাংলাদেশে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৭৫৭ জন।

গত ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৫ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৪২ জন মৃত্যুবরণ করেছিলেন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। আগের দিনও এই হার ছিল ১ দশমিক ৩৪ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮১ জন। গতকালের চেয়ে ৯৭ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৭৮৪ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬১ দশমিক ৫৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৭৭ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৫৪৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬০ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১৩ হাজার ৩৮২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৪৮৫ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৯৮ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৮ দশমিক ৫৭ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫৯ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ১৪ লাখ ৭০ হাজার ১৯১ জনের নমুনা পরীক্ষায় ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৮৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৬৭৫ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ১১৩টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ১৫৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৩৮২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৪৭৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।’

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *