কাবুলে আফগান অভিনেত্রী-পরিচালককে গুলি

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির একজন প্রখ্যাত অভিনেত্রী ও প্রথম দিককার চলচিত্র পরিচালককে গুলি করে হত্যা করা হয়েছে। তার নাম সাবা সাহার। বয়স ৪৪ বছর। গুলিবিদ্ধ হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি কতটা গুরতর আহত হয়েছেন তা তাৎক্ষণিভাবে নিশ্চিত হওয়া যায়নি।

বিবিসির অনলাইন প্রতিবেদন অনুযায়ী অভিনেত্রির স্বামী ইমাল জাকি বলেছেন, আজ মঙ্গলবার সাবা সাহার কাজের জন্য বাড়ির বাইরে যাওয়ার পথে তিনজন বন্দুকধারী তার গাড়ি লক্ষ্য করে গুলি চালালে তিনি ও তার দেহরক্ষীরা আহত হন। তবে দেশটিতে সক্রিয় কোনো সশস্ত্রগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

সাবা সাহার আফগানিস্তানের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন। একই সঙ্গে তিনি একজন পরিচালক এবং নারী অধিকার কর্মী হিসেবে সক্রিয় ব্যক্তিত্ব।

ইমাল জাকি জানান, রাজধানী শহর কাবুলের পশ্চিম দিকের একটি এলাকায় তারা স্ত্রী সাবার ওপর এ বন্দুক হামলার ঘটনা ঘটে। সাহার, তার দু’জন দেহরক্ষী, এক শিশু ও চালক মিলিয়ে হামলার সময় গাড়িতে পাঁচ জন যাত্রী ছিল। দেহরক্ষী দু’জনও গুলিতে আহত হয়েছেন। তবে শিশুটি ও চালকের তেমন কোনো ক্ষতি হয়নি।

সাবা বাড়ি থেকে বের হওয়ার পাঁচ মিনিটের মাথায় গুলির শব্দ শোনা যায় বলে জানিয়েছেন তার স্বামী জাকি। তিনি বলেন, ‘আমি যখন তাকে ফোন করলাম সে আমাকে জানালো তাকে গুলি করা হয়েছে আর গুলি লেগেছে তার পেটে। আমি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সবাইকে আহত দেখে হাসপাতালে নিয়ে যাই।’

73360cookie-checkকাবুলে আফগান অভিনেত্রী-পরিচালককে গুলি

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *