মানিকগঞ্জে স্বর্ণ বিক্রয়ে প্রতারণার দায়ে চার জুয়েলার্স মালিককে জরিমানা

মানিকগঞ্জে স্বর্ণ বিক্রয়ে প্রতারণার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ স্বর্ণের দোকান মালিককে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগষ্ট) মানিকগঞ্জ শহরের স্বর্ণকার পট্রিতে ক্রেতা সেজে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে স্বর্ণ বিক্রির বিভিন্ন অনিয়ম ও প্রতারণার দায়ে ৪ স্বর্ণের দোকান মালিককে ১ লক্ষ ৮৫ হাজার টাকা জরিমানা করেন মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান খান রুমেল।

জানা গেছে, ২২ ক্যারেট ও ২১ ক্যারেটের বদলে ১৯ ক্যারেট স্বর্ণ বিক্রি ও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের সাথে প্রতারণার দায়ে প্রিয়াঙ্কা জুয়েলার্সকে ৭৫ হাজার, পাল জুয়েলার্সকে ৬০ হাজার, আহমেদ জুয়েলার্সকে ৩০ হাজার ও রাজধানী জুয়েলার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । ওই সকল প্রতিষ্ঠানগুলো ভবিষ্যতে ভোক্তাদের সাথে প্রতারণা করবেনা এমন মুচলেকা নেওয়া হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক এস এম ফেরদৌস স্যারের নির্দেশে শহরের স্বর্ণকার পট্রিতে ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে ৪ স্বর্ণের দোকান মালিককে ১ লক্ষ ৮৫ হাজার টাকা জরিমান করা হয়েছে এবং ভবিষ্যতে ভোক্তাদের সাথে এই ধরনের প্রতারণা করবেন না মর্মে মুচলেকা প্রদান করেন জুয়েলার্স কর্তৃপক্ষ।

অপরদিকে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল বাজারে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক মেয়াদোত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির অপরাধে আরাফ মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটিকে সাময়িক বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোশাররফ হোসেন, বাংলাদেশ জুয়েলার্স সমিতি মানিকগঞ্জ শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ও ব্যাটালিয়ন আনসার মানিকগঞ্জ।

75220cookie-checkমানিকগঞ্জে স্বর্ণ বিক্রয়ে প্রতারণার দায়ে চার জুয়েলার্স মালিককে জরিমানা

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *