মানবিক বিভাগ থেকে পাস করে বিশেষজ্ঞ ডাক্তার!

পটুয়াখালীর বাউফলে অপু কুমার নয়ন (৩০) নামের এক ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। রোববার (৩০ আগস্ট) বিকেলে উপজেলার কাশিপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৮ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান বলেন, বিকেলে উপজেলার কাশিপুর বাজারে অভিযান চালিয়ে অপু কুমারকে আটক করা হয়। তিনি চিকিৎসাশাস্ত্রে কোনো প্রকার পেশাদার ডিগ্রি অর্জন না করেও নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের জটিল ও কঠিন রোগের চিকিৎসা করতেন।

তিনি আরও বলেন, অপু কুমার মানবিক বিভাগ থেকে মাস্টার্স পাস করে নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে পরিচয় দিয়ে দীর্ঘ দিন ধরে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এরই প্রেক্ষিতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে ভিজিটিং কার্ড, চিকিৎসা ব্যবস্থাপত্রের প্যাড এবং সার্জারি করার উপকরণ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি অপরাধ স্বীকার করেন।

মো. ইফতেখারুজ্জামান বলেন, অভিযানের সময় পটুয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. মাজহারুল ইসলাম জনি আটক অপুকে ভুয়া চিকিৎসক বলে আখ্যা দেন। পরে তাকে বাউফল থানায় হস্তান্তর এবং এ প্রেক্ষিতে ধৃত ভুয়া ডাক্তারের বিরুদ্ধে র‌্যাব সহযোগে একটি মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

78600cookie-checkমানবিক বিভাগ থেকে পাস করে বিশেষজ্ঞ ডাক্তার!

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *