দেশের অগ্রগতির ভিত্তি দিয়েছে বঙ্গবন্ধু : এমপি ফারুক

মিজানুর রহমান, তানোর :

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের যে অগ্রগতি, এর ভিত্তি স্থাপন করে দিয়ে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কৃষি ও কৃষকের প্রতি বঙ্গবন্ধুর যে দরদ ছিল, তা চিন্তাও করা যায় না। তার মতো নেতা পৃথিবীতে আর আসবে না।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজশাহীর তানোর উপজেলা পরিষদ চত্বরে পৃথক তিন অনুষ্ঠানে সাংসদ ওমর ফারুক এসব কথা বলেন। পর্যায়ক্রমে উপজেলা পরিষদের মাসিক সাধারণ সমন্বয় কমিটির সভা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে পাওয়ার টিলার ও বাই সাইকেল বিতরণ এবং শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে বর্ধিত এসকল সভা অনুষ্ঠিত হয়।

ফারুক চৌধুরী বলেন, সমুদ্রের গভীরতা মাপা যাবে, আটলান্টিক-প্রশান্ত মহাসাগরের গভীরতা মাপতে পারবেন, কিন্তু বাঙালি জাতির প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসার গভীরতা মাপতে পারবেন না। বঙ্গবন্ধু সবসময় বাংলার মানুষ ও মাটির প্রতি বিশ্বাসী ছিলেন।

বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমার বাংলার মাটি যদি থাকে, মানুষ যদি থাকে, একদিন এই বিধ্বস্ত বাংলাকেই আমি সুজলা, সফলা, শস্য-শ্যামল বাংলায় রূপান্তর করব।’ এখন সেই পথেই এগোচ্ছে দেশ।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো, তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাম কমল সাহা, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, রাজশাহী মহানগর বোয়ালিয়া পশ্চিম শাখা আওয়ামী লীগ সহ-সভাপতি আবুল বাশার সুজন, জেলা আওয়ামী লীগের নেতা শরিফ খাঁন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান, ওহাব হোসেন লালু, প্রচার সম্পাদক আহসানুল হক স্বপন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. সাজেমান আলী, জেলা পরিষদ সদস্য ও মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আমির হোসেন আমিন, তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকার, সাংগঠনিক সম্পাদক ওয়াজির হাসান প্রতাপ সরকার, কাঁমারগা ইউপি আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বী ফরহাদ, সাধারণ সম্পাদক সুফি কামাল মিন্টু, পাঁচন্দর ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতিন, বাধাইড় ইউপি আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, কলমা ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন, সরনজাই ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মালেক, চাঁন্দঁড়িয়া ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মুজিবুর রহমান, তালন্দ ইউপি আওয়ামী লীগ সভাপতি নাজিমুদ্দিন বাবু, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর নাহিদ হাসান, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, উপজেলা সৈনিক লীগের সাধারণ সম্পাদক বদিউজ্জামান নয়ন, তানোর পৌর বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি বিশ্বজিত চৌধুরী প্রমুখ। এছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল কমিটির সভাপতি,সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। শেষে ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।#

 

79150cookie-checkদেশের অগ্রগতির ভিত্তি দিয়েছে বঙ্গবন্ধু : এমপি ফারুক

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *