ফকিরহাটে ধর্ষন মামলার শালিশ করলেন ইউপি সদস্য

ফকিরহাটে ধর্ষন মামলার শালিশ করলেন ইউপি সদস্য

 

ফকিরহাট প্রতিনিধি।

বাগেরহাটের ফকিরহাটের লখপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য আলী আহম্মেদ শেখ একই ইউনিয়নের ছোট খাজুরা গ্রামের আলীমুদ্দিন শেখ এর নাবালক ছেলে ধর্ষন মামলার আসামী হিল্লাল শেখ(১৭)কে প্রতিবেশী আলাউদ্দীন শেখ এর কন্যা এক সন্তানের জননী খাদিজা(৩০)এর সাথে থানায় মামলা চলা অবস্থায় গ্রাম্য শালিশির মাধ্যমে জোর করে  বিবাহ দেন।স্থানীয়রা জানান,  খাদিজা বেগমের ইতি পূর্বে ও ২ টি বিবাহ ছিল এবং সর্বশেষ গত ২০ দিন পূর্বে সে একটা বাচ্চা প্রসব করেন যার পিতৃ পরিচয় জানা জায়নি। বাচ্চা প্রসবের কিছুদিন পরে খাদিজা বেগম ফকিরহাট মডেল থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন । যার নং-১১ তাং-২৫/০৮/২০২০ ইং। কিন্তু থানায় মামলা থাকা সত্ত্বেও স্থানীয় ইউপি সদস্য  গ্রাম শালিশির মাধ্যমে তার নিজ বাড়িতে নাবালক ছেলের সাথে উক্ত মহিলার বিবাহ দেন।  বিবাহ দেওয়ার পর গত  ৩০ শে আগষ্ট  নাবালক হিল্লাল শেখ-কে পরিকল্পিত ভাবে থানাতে নিয়ে যান মামলা ডিসমিস করবে বলে।থানাতে যাওয়ার  পর মামলার সুত্র ধরে  মামলার তদন্তকারী কমকর্তা এস আই রফিক তাকে আটক করে জেল হাজতে প্রেরন করে।

এ ব্যাপারে ভুক্তভোগী হিল্লাল শেখ বলেন, আমি কোন ধরনের ধর্ষনের সাথে জড়িত না। গ্রামের মেম্বার টাকা খেয়ে আমাকে ফাঁসিয়েছে। ইউপি মেম্বার আলী আহম্মেদ এর কাছে ধর্ষনের শালিশ কিভাবে করলেন জানতে চাইলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন,  আমি একটা সুষ্ঠু সমাধান করে দিছি।আমি মেম্বার আমার হাতে এ ক্ষমতা আছে। মামলার তদন্তকারী কমকর্তা এস আই রফিকুল ইসলাম বলেন, ফকিরহাট মডেল থানায় একটি ধর্ষন মামলা হয়েছে। আমরা আসামীকে আটক করেছি। আর ইউপি মেম্বার কিভাবে ধর্ষনের শালিশ করলো তা আমার বোধগম্য নয়। লখপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আবুল হোসেন বলেন,  যদি থানায় ধর্ষন মামলা হয় তাহলে কোন ইউপি সদস্য শালিশ করার এখতিয়ার রাখে না। যেহেতু ইউপি সদস্য আলী আহম্মেদের এধরনের শালিশ করার কোন এখতিয়ার নাই।সেহেতু বিষয়টি প্রশাসনের নজরে এনে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হোক।

ফকিরহাট মডেল থানায় ওসি (তদন্ত) নাজমুল ইসলাম বলেন, আমরা ইতোমধ্যে ধর্ষন মামলার আসামীকে অটক করে জেল হাজতে প্রেরন করেছি। আর ধর্ষনের শালিশ করার একতিয়ার ইউপি সদস্যর নাই। কিভাবে ইউপি সদস্য আলী আহম্মেদ এটা করলো তা আমাদের জানা নাই।###

80340cookie-checkফকিরহাটে ধর্ষন মামলার শালিশ করলেন ইউপি সদস্য

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *