তানোরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

তানোর (রাজশাহী) প্রতিনিধি :

৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’। করোনার ক্রান্তিকালে দেশের অন্যান্য স্থানের ন্যায় রাজশাহীর তানোরেও সীমিত পরিসরে দিবসটি উদযাপিত হয়েছে। ইউনেস্কো’র উদ্যোগে ১৯৬৬ খ্রিষ্টাব্দের ৮ সেপ্টেম্বর প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’ পালন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ খ্রিষ্টাব্দে বাংলাদেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপনের উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় সরকার প্রতিবছর আন্তর্জাতিক সাক্ষরতা দিবসটি যথাযোগ্য মর্যাদার সাথে পালন করে আসছে।

চলতি বছর আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের প্রতিপাদ্য ‘কোভিড-১৯ সংকট : সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা’। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল দশটায় তানোর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সানাউল্লাহের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্বীকৃতি প্রামাণিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, মহিলা বিষয়ক অফিসার ফাতেমা খাতুনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।#

 

মিজানুর রহমান

তানোর (রাজশাহী) প্রতিনিধি

 

81260cookie-checkতানোরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *