জেনে বুঝে বিদেশ যাই অর্থ সম্মান দুটোই পাই

আরিফ ইসলাম

ব্রাহ্মণ্যবাড়িয়া প্রতিনিধি,,

 

জেনে বুঝে বিদেশ যাই অর্থ সম্মান দুটোই পাই

এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সহযোগিতায় উপজেলা প্রশাসন, বিজয়নগর কর্তৃক অাজ সকাল ১১.০০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা তৈরিতে  জনসচেতনতামূলক প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহি অফিসার বিজয়নগর জনাব কে এম ইয়াসির আরাফাত এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় এমপি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে প্রতি উপজেলা হতে বছরে গড়ে এক হাজার জন দক্ষ যুব ও যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। মাননীয় সংসদ সদস্যের উপস্থিতিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য ‘দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক জনসচেতনতামূলক সেমিনারে জুম অ্যাপ প্রযুক্তির সহায়তায় প্রজেক্টরের মাধ্যমে সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন  করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, বৈধ উপায়ে বিদেশ গেলে সরকার সবরকম সহযোগিতা করবে। দালালের খপ্পরে পড়ে কেউ যেন  বিদেশে গিয়ে হয়রানির স্বীকার হতে না হয় এজন্য সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। তিনি দক্ষ মানবসম্পদ গঠনের উপর জোর তাগিদ দেন। নিজ দলের লোকদের পাশাপাশি অন্যদেরকেও বিশেষত শিক্ষিত জনগোষ্ঠীকে সবার মাঝে সচেতনতা গড়ে তুলতে  আহ্বান জানান।

 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব নাছিমা মুকাই অালী , সহকারী কমিশনার (ভূমি),বিজয়নগর জনাব মো মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান জনাব মাহমুদুর রহমান মান্না, মহিলা ভাইস চেয়ারম্যান জনাব সাবিত্রী রানী, উপজেলা অাওয়ামী লীগের সভাপতি জনাব জহিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাসুম,বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব অাতিকুর রহমান, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, উপজেলা প্রেস ক্লাব এর সভাপতি, সাঃ সম্পাদকসহ সদস্যবৃন্দ,সুধীসমাজের প্রতিনিধিবৃন্দ,জুম অ্যাপের মাধ্যমে অনলাইনে অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ, স্কুল,মাদ্রাসা ও কলেজের শিক্ষকবৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

পরে প্রধান অতিথি উপজেলা পরিষদ বিজয়নগর ও জাইকার অর্থায়নে পরিচালিত স্হানীয় পর্যায়ে মাংসের চাহিদাপূরণ ও পুষ্টির চাহিদা নিরুপনে গরু মোটাতাজাকরণ বিষয়ক প্রশিক্ষন কর্মসূচি উদ্বোধন করেন।

81410cookie-checkজেনে বুঝে বিদেশ যাই অর্থ সম্মান দুটোই পাই

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *