ফকিরহাটে কাতার চ্যারিটি বাংলাদেশের উদ্দোগে বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা

ফকিরহাট শিহাব উদ্দিন রুবেল (বাগেরহাট)প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে কাতার চ্যারিটি বাংলাদেশ’র উদ্দোগে বিনামূল্যে সুপেয় পানির গভীর সোলার নলকূপের মাধ্যমে এক হাজার মানুষকে সুপেয় পানি পানের ব্যবস্থা করা হয়েছে। জেলার ফকিরহাট উপজেলার নলধা-মৌভোগ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুর জামে মসজিদের পাশে এ প্ল্যান্ট স্থাপন করা হয়। গভীর সোলার নলকূপ স্থাপনের কারণে এ এলাকার অন্তত একহাজার সাধারণ মানুষ সুপেয় পানি পান করতে পারবে। নলধা-মৌভোগ ইউনিয়নে ২ কিলোমিটার ব্যাপ্তি ২৫ টি পয়েন্টের মাধ্যমে দুই শতাধীক পরিবারের সহশ্রাধীক মানুষ সুপেয় পানি পান করতে পারবে। কাতার চ্যারটি বাংলাদেশ এর কিউসি ওয়াটার ট্রিটমেন্ট  কোম্পানীর মাধ্যমে এ প্ল্যান্ট তৈরি করা হয়।

এ অঞ্চলের পানি লবনাক্ততা থাকার ফলে স্থানীয় জনগন সুপেয় পানি পান করতে পারতো না। কাতার চ্যারিটি বাংলাদেশ এর এই উদ্দোগে তাদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়। জয়পুর জামে মসজিদের ইমাম  মুফতি মুরাদ হোসেন বলেন, দীর্ঘদিন যাবৎ এই এলাকার সাধারণ মানুষ লবনাক্ত পানি পান করে আসছিল। আর এই লবনাক্ত পানির জন্য নানান প্রকার অসুবিধা হত। পরে আমি কাতার চ্যারিটি বাংলাদেশ এর সাথে যোগাযোগ করে এই সোলার গভীর নলকুপ আনার ব্যাবস্থা করি। তাদের কারণে আজ এ অঞ্চলের সহশ্রাধীক মানুষ সুপেয় পানি পান করতে পারছে।

কিউসি ওয়াটার ট্রিটমেন্ট কোম্পানির অপারেশন ম্যানেজার সফিউল আযম লিটন বলেন, কাতার চ্যারিটি বাংলাদেশের পক্ষ থেকে আমরা এ অঞ্চলে সুপেয় পানির ব্যবস্থা করেছি। কাতার চ্যারিটি বাংলাদেশের আরো কার্যক্রম রয়েছে।যা এযাবৎ কাল মানুষের সেবায় কাজ করে আসছে।আশা করি কাতার চ্যারিটি বাংলাদেশ এর আরো সহযোগিতায় এ এলাকার মানুষ আরো উপকৃত হবে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *